• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ভূমধ্যসাগর নৌকাডুবি: পাচার চক্রের দুই সদস্য রিমান্ডে

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ১৫:৩৭
সিলেট প্রতিনিধি
পাচার চক্রের দুই সদস্য সিলেটের এনামুল হক তালুকদার ও ব্রাহ্মণবাড়িয়ার আব্দুর রাজ্জাক ভূইয়া। ফাইল ছবি

ইউরোপে অবৈধভাবে মানব পাচারের সময় ভূমধ্যসাগরে নৌকা ডুবে ৩৯ জন বাংলাদেশি নিহতের ঘটনায় সংঘবদ্ধ মানবপাচারকারী চক্রের ২ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য রিমাণ্ডে পেয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

দুই সদস্য হলো- সিলেটের এনামুল হক তালুকদার ও ব্রাহ্মণবাড়িয়ার আব্দুর রাজ্জাক ভূইয়া। তাদের মধ্যে এনামুল হকের ৬ দিন এবং তার সহযোগী আব্দুর রাজ্জাকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লায়লা মেহের বানু তাদের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইকোনমি ক্রাইম স্কোয়াডের পরিদর্শক শহিদুল ইসলাম।

তিনি জানান, আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে বিচারক এনামুলের ৬ দিন ও রাজ্জাকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া নৌকাডুবির ঘটনায় বেঁচে ফিরে আসা ফেঞ্চুগঞ্জের বিল্লাল হোসেন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

গত ১৬ মে রাতে সিলেটের আলোচিত মানবপাচারকারী এনামুল হকসহ ২০ মানবপাচারকারীর বিরুদ্ধে মামলা করেন ভূমধ্যসাগরে নিহত আব্দুল আজিজের ভাই ফেঞ্চুগঞ্জ উপজেলার মুহিদপুর গ্রামের মফিজ উদ্দিন।

এরআগে ৯ মে লিবিয়া থেকে ইতালি যাবার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে মারা যান অন্ত ৬৫ জন। তাদের মধ্যে বেশ কয়েকজন বাংলাদেশি আছেন। তাদের বেশিরভাগই সিলেটের বাসিন্দা।


পিপিবিডি/কেএম

ভূমধ্যসাগর নৌকাডুবি,পাচার চক্র,মানবপাচার,রিমান্ডে,সিলেট,ব্রাহ্মণবাড়িয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত