Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
  • ||

শিশু অপহরণ ও মুক্তিপণের মামলায় দু’জনের মৃত্যুদণ্ড

প্রকাশ:  ১৬ মে ২০১৯, ২০:১০ | আপডেট : ১৬ মে ২০১৯, ২০:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

রাজধানীর ক্যান্টনমেন্ট থানার শিশু অপহরণ ও মুক্তিপণ আদায়ের মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আরো ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুইজনকে খালাস দিয়েছেন বিচারক।

বৃহস্পতিবার (১৬ মে) ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. খাদেম উল কায়েস এ রায় দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন, ঝালকাঠি জেলার কাঠালিয়ার মো. মশিউর রহমান মন্টু (৪০) ও বরগুনা জেলার আমতলী থানার দক্ষিণ টেপুরার মিজানুর রহমান (৩৫)।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মো. রেজাউল করিম (৩৬), নজরুল ইসলাম (৩২), আব্দুল্লাহ আল মামুন ওরফে আব্দুল্লাহ (৩৮), ইকবাল হোসেন শুভ (২৮), সজীব আহম্মেদ কামাল উদ্দিন (৪৭), মো. আলিম হোসেন চন্দন চঞ্চল (২৭), কাউছার মৃধা (২৫), ও মো. রেজা মৃধা (৩০)।

খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, জহিরুদ্দিন মো. বাবর ও শাহ মো. অলিউল্লাহ।

যাবজ্জীবনের আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক। এই আসামিদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মিজানুর এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই ভাই কাওসার ও রেজা পলাতক।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২ মে ২ কোটি টাকা মুক্তিপণের দাবিতে আট বছর বয়সী শিশু আবির অপহৃত হয় রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকা থেকে। শিশুটির বাবা তৈরি পোশাক ব্যবসায়ী ২ কোটি টাকা মুক্তিপণ দিয়ে তার সন্তানকে ফেরত পান চারদিন পর। এ ঘটনায় শিশুটির মামা এনায়েত উল্লাহ বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন। ঘটনার ১২ দিন পর র্যাব অভিযান চালিয়ে ওই অপহরণে জড়িত অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করে। সেই সঙ্গে উদ্ধার করে মুক্তিপণের টাকাসহ অন্যান্য মালামাল।


পিপিবিডিনিউজ/কেএম

মৃত্যুদণ্ড,শিশু অপহরণ,বনানী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত