Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
  • ||

পুনর্নির্বাচনের দাবি ডাকসুর নবনির্বাচিত জিএস রাব্বানীর

প্রকাশ:  ১২ মার্চ ২০১৯, ১১:৫০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

পুনরায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং ডাকসুর নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী।

সোমবার (১১ মার্চ) দিবাগত রাতে ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর এ দাবি করেন তিনি।

গোলাম রাব্বানী বলেন, যে ডাকসুর প্রেসিডেন্টের বাসায় হামলার ঘটনায় জড়িত সে ডাকসুর ভিপি হতে পারে না। ওই ঘটনার তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়নি, প্রকাশ করতে হবে। এবং আজকে রোকেয়া হলে যে ঘটনা হয়েছে তা তদন্ত করতে হবে। ভিপি পদে যে নির্বাচন তা প্রত্যাখ্যান করছি, আমরা পুনরায় নির্বাচন চাই।

এর আগে রাত সোয়া তিনটার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ফল ঘোষণা করেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ঘোষিত ফলাফলে ভিপি নির্বাচিত হয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক। জিএস ছাত্রলীগের গোলাম রাব্বানী এবং এজিএস নির্বাচিত হয়েছেন সাদ্দাম হোসেন।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন ছাত্রদলসহ বেশকয়েকটি সংগঠন ভোট বর্জনের ঘোষণা দেন। একই সঙ্গে পুনরায় ভোট গ্রহণের দাবি জানান সংগঠনের নেতারা। আর ফলাফল ঘোষণার পর রাতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পুনরায় ডাকসুর নির্বাচনের দাবি জানান।

ডাকসুর ভিপি পদে বিজয়ী হিসেবে সাধারণ ছাত্র সংরক্ষণ পরিষদের নুরুল হকের নাম ঘোষণার পর থমকে যায় ফল ঘোষণার প্রক্রিয়া। জিএস পদে গোলাম রাব্বানী ও এজিএস পদে সাদ্দাম হোসেনের নামে ছাত্রলীগের মিছিলে হর্ষধ্বণি এলেও ধীরে ধীরে উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পরিবেশ। ফলাফলের বিরুদ্ধে অবস্থান নিয়ে টানা প্রায় আধ ঘণ্টা হট্টগোল করেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে গোলাম রাব্বানীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে ভিপি পদের ফল প্রত্যাখ্যান করে আবার নির্বাচন দাবি করে ছাত্রলীগ।

পিবিডি/এসএম

গোলাম রাব্বানী,ডাকসু
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত