Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
  • ||

ছাত্রলীগের বিক্ষোভে উত্তপ্ত ক্যাম্পাস

প্রকাশ:  ১২ মার্চ ২০১৯, ১১:২৩ | আপডেট : ১২ মার্চ ২০১৯, ১১:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ছবি: সংগ্রহ

সকাল থেকেই ছাত্রলীগের বিক্ষোভে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ভিসি ভবনের সামনে দাঁড়িয়ে তাড়া সম্মিলিতভাবে স্লোগান দিচ্ছে ‘প্রহসনের নির্বাচন মানি না মানব না’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘ভয় করি না বুলেট বোমা, আমরা সবাই মুজিব সেনা’।

এর আগে সোমবার (১১ মার্চ) দিবাগত রাতে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুরের নাম ঘোষণা করা হয়। এই ঘোষণার পর থেকেই ছাত্রলীগ এর প্রতিবাদ জানিয়েছে। সংগঠনটি এই ফলাফল প্রত্যাখান করে সকাল থেকেই এসব স্লোগান দিচ্ছে।

মঙ্গলবার (১২ মার্চ) ভোর থেকেই ছাত্রলীগ ক্যাম্পাসে অবরোধ কর্মসূচী শুরু করে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে তারাও অবরোধ কর্মসূচী বাড়াতে শুরু করেছে। এদিন ক্যাম্পাসে প্রবেশের বিভিন্ন রাস্তা শাহবাগ, নীলক্ষেত,পলাশী, বকশিবাজার পুরোপুরি ব্যারিকেড দিয়ে যানবাহন প্রবেশ বন্ধ করে দেয়া হয়।

ছাত্রলীগের দাবি, নুরুল হক নুর জামায়াত-শিবির কর্মী। তাই ভিপি হিসেবে তারা তাকে কিছুতেই মেনে নেবেন না।

এদিকে ছাত্রলীগের অনির্ধারিত এই অবরোধের কারণে বিপাকে পড়ে ক্যাম্পাসে অবস্থিত উদয়ন ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। তাদেরকে ক্যাম্পাসে যেতে দেয়া হলেও রিকশা ও মোটরসাইকেলসহ যানবাহন আটকে দেয়া হচ্ছে। অনেকে ব্যারিকেড পেরিয়ে স্কুল পর্যন্ত পৌঁছালে সেখান থেকে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

পিবিডি/রবিউল

ছাত্রলীগ,ঢাকা বিশ্ববিদ্যালয়,নুরুল হক নুর,ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত