• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬
  • ||

নবাগতদের শিক্ষা দিতে গেষ্টরুম প্রথা থাকছে: ছাত্রলীগের নতুন ভিপি

প্রকাশ:  ১১ মার্চ ২০১৯, ২১:৪৬
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নবনির্বাচিত ভিপি আকমল হোসেন বলেছেন, গেষ্টরুম প্রথা উঠছে না। নতুন শিক্ষার্থীদের আচরণগত অনেক সমস্যা থাকে। তাদেরকে সেসব নিয়ম শেখানোর জন্যে এই প্রথা থাকা উচিত। তাই নবাগতদের সেসব শিক্ষা দিতে গেষ্টরুম প্রথা থাকছে।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় ফলাফল ঘোষণার পরপর বিজয় মিছিল শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিরোধীদের অভিযোগের কথা তুলে ধরে আকমল বলেন, তারা সারাদিনই এসব কথা বলেছে। তারা উল্লেখযোগ্য ভোট পাবে না বলেই এসব অভিযোগ করছে। আমরা অচিরেই ক্যাম্পাসকে নতুন করে সাজাবো।

প্রসঙ্গত, সোমবার সকালে ডাকসুর ভোটগ্রহণ শুরু হয়। দুপুরে অনিয়ম, কারচুপি, জালভোট ও ছাত্রলীগের অধিপত্যের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দেয় পাঁচটি প্যানেল। জোটগুলো হচ্ছে- ছাত্রদল, বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট।

প্রসঙ্গত, ডাকসু নির্বাচনে মোট ভোটার ৪২ হাজার ৯২৩ জন। নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা অনুসারে ডাকসুর ২৫ পদের বিপরীতে মোট প্রার্থী হয়েছেন ২২৯ জন; ১৮টি হল সংসদে ১৩টি করে ২৩৪টি পদে বিপরীতে প্রার্থী ৫০৯ জন। ১২টি প্যানেলের বাইরে ভিপি পদে ৯ জন এবং জিএস পদে ২ জন স্বতন্ত্র হিসাবে প্রতিদ্বন্দ্বিতায় আছেন। চূড়ান্ত প্রার্থী তালিকায় সহ-সভাপতি (ভিপি) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১ জন; তাদের সঙ্গে এই নির্বাচনে ১৪ জন সাধারণ সম্পাদক (জিএস) এবং ১৩ জন সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়ছেন। মোট ভোটার ৪৩ হাজার ২৫৫ জন। তাদের মধ্যে ৫টি ছাত্রী হলের ভোট ১৬ হাজার ৩১২।

পিবিডি/এআইএস/এসএম

ডাকসু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত