• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

কবি নজরুল কলেজে নাম মাত্র চিকিৎসা কেন্দ্র, নেই প্রয়োজনীয় সরঞ্জাম

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৯, ২১:১৪
ক্যাম্পাস প্রতিনিধি

কবি নজরুল সরকারি কলেজে সাধারণ শিক্ষার্থীদের জন্য প্রাথমিক চিকিৎসা কেন্দ্র থাকলেও নেই কোনো চিকিৎসক ও প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা। কলেজে সপ্তাহের ৬ দিন ক্লাস চললে ডাক্তারের উপস্থিতি থাকে সপ্তাহে মাত্র ৩ দিন। আবার কোনো কোনো সপ্তাহে ৩ দিনেও দেখা মেলেনা ডাক্তারের। এছাড়া চিকিৎসা কেন্দ্রে নেই কোনো সরঞ্জাম। এ নিয়ে শিক্ষার্থীদের পোহাতে হচ্ছে নানা ভোগান্তি।

সাধারণত কলেজ চলাকালীন সময়ে কোন দুর্ঘটনা ঘটলে বা খেলাধুলাতে শিক্ষার্থীরা গুরুতর আহত হলেও মিলছে না কোনো প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা। এতে করে বাধ্য হয়েই প্রাথমিক চিকিৎসার জন্য যেতে হচ্ছে পাশের অন্য হাসপাতালগুলোতে। এতে অনেক সময় দ্রুত চিকিৎসা না পাওয়ায় বড় ধরনের বিপদের আশংকা থেকে যায়। তাই কলেজে শিক্ষার্থীরা মনে করছেন এই চিকিৎসা কেন্দ্র একটি বন্ধ কক্ষ মাত্র, যার বাস্তবে কোনো প্রায়োগ নেই।

ইন্টারমিডিয়েট ২য় বর্ষের এক শিক্ষার্থী বলেন, কিছুদিন আগে আমি কলেজ ক্লাস করার সময় অসুস্থতার জন্য মাথা ঘুরিয়ে পড়ে গিয়ে মাথা ফাটে গিয়ে রক্তক্ষরণ হলেও কলেজের চিকিৎসা কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা পাইনি। তাই আমাকে প্রাথমিক চিকিৎসার জন্য নিকটতম হাসপাতালে যেতে হয়েছে।

অপর এক শিক্ষার্থী বলেন, আমাদের চিকিৎসা কেন্দ্র থাকলেও চিকিৎসক সপ্তাহে ৩ দিন বসেন এই ৩ দিন ছাড়া চিকিৎসা কেন্দ্র বন্ধ থাকে। তাই প্রাথমিকভাবে চিকিৎসার কোনো উপায় থাকে না। আমার চাই চিকিৎসা কেন্দ্র ৬ দিনই খোলা রাখা থাকবে এবং এই ছয় দিন চিকিৎসক থাকতে না পারলে তাদের একজন কর্মচারি থাকবে এবং থাকবে প্রয়োজনীয় ঔষধের ও সরঞ্জাম।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি চিকিৎসা কেন্দ্রে প্রয়োজনীয় ওষুধ ও সরঞ্জামের ব্যবস্থার করা হবে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

কবি নজরুল কলেজ,চিকিৎসা,প্রয়োজনীয় সরঞ্জাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত