• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত: বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ২

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৯, ১৮:০৬ | আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৮:৫৯
রাবি প্রতিনিধি
ছবি: পূর্বপশ্চিম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছুরিকাঘাতের ঘটনায় বহিষ্কৃত এক ছাত্রলীগ কর্মীসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকার বাসিন্দা আব্দুল আজীজের ছেলে অনিক মাহমুদ বনি ও একই এলাকার বাসিন্দা মোস্তাকিনের ছেলে মোস্তাফিজুর রহমান মিঠু।

অনিক মাহমুদ বনি রাবি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা ও মোস্তাফিজুর রহমান মিঠু রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

জানা গেছে, অনিক মাহমুদ বনি রাবি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত কর্মী ও রাজশাহীর আওয়ামী লীগ নেতা আজিজুল হক বেন্টুর অনুসারী। ছাত্রলীগ ও আজিজুল হক বেন্টুর পরিচয় দিয়ে রাবিতে ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপকর্ম করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই সঙ্গে আওয়ামী লীগ নেতা বেন্টুর টাকায় একাধিক গ্যাংয়েও নেতৃত্ব দেন বনি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, শিক্ষার্থী ফিরোজ আনামের ওপর হামলা ও ছিনতাইয়ের ঘটনায় বনিসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই করা একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

ওসি আরও জানান, জিজ্ঞাসাবাদের পর ঘটনার সাথে গ্রেফতারকৃতদের সম্পৃক্ততা পাওয়ায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, দুইজনকে গ্রেফতার করা হয়েছে। একজন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অন্যজন রাজশাহী কলেজের।

এর আগে, গত ১৮ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামের পেছনে অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজকে মাথা ও পায়ে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর ফিরোজকে আহতাবস্থায় রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়।

এদিকে, এ ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগ নেতাকর্মীরাও। এ ঘটনায় এরআগে আরও তিনজনকে আটক করে পুলিশ।


পূর্বপশ্চিমবিডি/পিআই

রাজশাহী বিশ্ববিদ্যালয়,আটক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত