• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ভিকারুননিসার গভর্নিং বডির নির্বাচন নিয়ে ধোঁয়াশা

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৯, ১৭:১০ | আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৭:১৯
নিজস্ব প্রতিবেদক

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন আগামী ২৫ অক্টোবর হওয়ার কথা থাকলেও এ নিয়ে অভিভাবক ও শিক্ষকদের মধ্যে বিভেদ সৃষ্টি হয়েছে। অভিভাবকরা বলছেন, এখনই নির্বাচন হলে শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাহত হবে।

অভিভাবকদের দাবি, আগামী ২ নভেম্বর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং ১৭ নভেম্বর প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হবে। এছাড়া ১৪ অক্টোবর থেকে চলছে এসএসসি টেস্ট পরীক্ষা এবং নভেম্বরে শুরু হবে এইচএসসি টেস্ট পরীক্ষা। এ অবস্থায় কলেজে নির্বাচন কার্যক্রম চললে শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাহত হবে।

অভিভাবকরা জানান, কলেজের বিরুদ্ধে নিয়োগ বাণ্যিজ্যসহ সব দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ, শিক্ষার্থীদের পড়াশোনার সুষ্ঠু পরিবেশ ফেরানো এবং সব পরীক্ষা শেষে নির্বাচন করতে হবে। অভিভাকরা এ সংক্রান্ত একটি চিঠি ঢাকা শিক্ষা বোর্ডে জমা দিয়েছেন।

ভিকারুননিসার অধ্যক্ষ ফওজিয়া আক্তার বলেন, অভিভাবকদের চিঠির প্রেক্ষিতে শিক্ষাবোর্ড আমার কাছে জবাব চেয়েছিল। আমি জবাব পাঠিয়ে দিয়েছি। যথা সময়ে নির্বাচন হলে কোনো সমস্যা নেই।

তফশিল অনুযায়ী, আগামী ২৫ অক্টোবর সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির মূল শাখা বেইলী রোড ও অন্য সব শাখায় এই ভোটগ্রহণ চলবে। রবিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা জামান নির্বাচনি তফশিল ঘোষণা করেন।

এদিকে অভিভাবক প্রার্থী আব্দুল মজিদ সুজন বলেন, ভিকারুননিসায় যথাসময়ে নির্বাচন হোক আমরা সে প্রত্যাশা করি। নির্বাচনকে ঘিরে অভিভাবক ও শিক্ষকদের মধ্যে একরকম উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। প্রতিষ্ঠান ও প্রশাসনের মাধ্যমে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে প্রার্থীরা প্রত্যাশা করেন।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত