Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
  • ||

দীপু মনির প্রশ্ন, শিক্ষকদের প্রতিবাদ এতদিন পর কেন?

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ১৭:৪৮ | আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ১৮:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) চলমান অস্থিতিশীল পরিস্থিতি একদিনে তৈরি হয়নি উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দীর্ঘদিন ধরেই নাকি বুয়েটে র‍্যাগিং চলছে। শিক্ষকদের কাছে আমার প্রশ্ন, দীর্ঘদিন র‍্যাগিং তারা কেন চলতে দিয়েছেন? এসব বিষয় সামনে এনে এতদিন পরে কেন শিক্ষকরা প্রতিবাদ করছেন?

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) ৪র্থ সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয় থেকে র‌্যাগিং বা বুলিংয়ের নামে শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করা হবে। বুয়েটের একজন শিক্ষার্থীকে প্রাণ হারাতে হয়েছে। তাই বুয়েটের মতো শিক্ষাপ্রতিষ্ঠানে আজ অস্থির অবস্থা বিরাজ করছে।

তিনি আরও বলেন, নিজের মত প্রকাশ করায় দেশের শীর্ষ পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বুয়েটে আবরার নামে একজন শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। এ ঘটনা আমি শোকাহত, মর্মাহত, ব্যথিত।

দীপু মনি বলেন, বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের কথা ওঠেছে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিস্কার বলে দিয়েছেন,ছাত্ররাজনীতি থাকবে কি থাকবে না এটা বুয়েট প্রশাসনের নিজস্ব ব্যাপার, এতে সরকারের কিছু করার নেই। এদেশে ছাত্ররাজনীতির যে গৌরবোজ্জল অধ্যায় আছে, সেই ঐতিহ্যকে আমরা বিলীন হতে দেব না।

সমাবর্তনে বিইউবিটির উপাচার্য অধ্যাপক আবু সালেহ, বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিকসহ অনন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। সমাবর্তন অনুষ্ঠানে মোট ৩ হাজার ১৯২ জনকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। কৃতিত্বপূর্ণ ফলাফলেন জন্য বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি-এনই

শিক্ষামন্ত্রী,দীপু মনি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত