Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

জিনিয়াকে হয়রানির ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও সংবাদকর্মী ফাতেমা ‍তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার ও হয়রানির ঘটনায় মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর ) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সমিতির সভাপতি জাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর রায়হান, অর্থ সম্পাদক মেহেদী মুরাদ, দপ্তর সম্পাদক শাহাদাত বিপ্লব, সমিতির অন্যান্য সদস্যবৃন্দ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় প্রশাসনকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা, শামস জেবিনসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচারসহ এ ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত ও দেশের ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতের দাবি জানায়।

সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম বলেন, শুধু বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েই নয় প্রতিটি বিশ্ববিদ্যালয়েই ক্যাম্পাস সাংবাদিকরা প্রশাসনের হাতে এমন হয়রানির শিকার হচ্ছে। স্বেচ্ছাচারী গোপালগঞ্জের উপাচার্যকে এ ঘটনার জন্য জনসম্মুখে ক্ষমা চাইতে হবে এবং বিনা অপরাধে শাস্তিপ্রাপ্তদের বহিষ্কারাদেশ তুলে নিয়ে এ ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত