Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
  • ||

ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশনের ডাকে জাককানইবি-তে বিক্ষোভ

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৪
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট icon

বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সারাদেশে ঘোষিত ৪ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব পালন করেছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করেছে সাংবাদিক সংগঠনটি। উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের প্রতীকি কুশপুত্তলিকার গলায় দড়ি ঝুলিয়া প্রতিবাদ জানানো হয়েছে। যেখানে লিখা ছিলো দড়ি ধরে মারো টান নাসির উদ্দীন হবে খান খান।

এসময় বক্তব্য রাখেন জাককানইবি প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন, সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর, উইমেন পিস ক্যাফের ফাইজাহ ওমর তূর্ণা প্রমুখ।

বক্তারা অনতিবিলম্বে ফেডারেশন এর দেয়া ৪ দফা দাবি মোতাবেক কাজ করার আহ্বান জানান সেই সাথে বিভিন্ন অপকর্মের জন্যে উপাচার্যের পদত্যাগ দাবি করা হয়। সেই সাথে ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ন্ত্রন করার চেষ্টা না করে স্বাধীন মত প্রকাশে বাঁধা না দেয়ারও আহ্বান জানান তারা।

দাবি গুলোর মধ্যে রয়েছে- বশেমুরবিপ্রবি’র কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় প্রশাসনকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। শামস জেবিনসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচার করতে হবে। বশেমুরবিপ্রবি’র ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

জাককানইবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত