Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

ঢাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে ‘ভূত তাড়ানো মিছিল’

প্রকাশ:  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ভূত তাড়ানো মিছিল। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগের দাবিতে ‘দুর্নীতির ভূত তাড়াও’ শিরোনামে মিছিল করেছে কয়েকটি সংগঠন।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাবির ক্যাম্পাসে ‘দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে কর্মসূচি পালন করেন বেশ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা।

এরপর একটি মিছিল বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বের হয়ে রোকেয়া হল, কলাভবন, ক্যাম্পাস শ্যাডো, বিজনেস ফ্যাকাল্টি, সেন্ট্রাল লাইব্রেরি হয়ে ডাকসু ভবনের সামনে এসে শেষ হয়।

এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী বেশভূষায় ভূতের আকৃতি ধারণ করেন। প্ল্যাকার্ডে ভিসি-ডিন ও প্রভোস্টের প্রতিকৃতি অঙ্কন করে সেখানে ধোঁয়া দিয়ে ভূত তাড়াবো, ভূত তাড়াবো, ‘ঢাবি ভিসির ভূত তাড়াবো, ডিনের ভূত তাড়াবো, জিনাত হুদার ভূত তাড়াবো’ স্লোগান দিতে থাকেন।

ডাকসু ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন- ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, স্বতন্ত্র জোটের সংগঠক চয়ন বড়ুয়া এবং ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি ইশতিয়াক মাহমুদ। সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈম।

সমাবেশে রাগীব নাঈম বলেন, আমরা এই কর্মসূচির মধ্য দিয়ে দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াতে সক্ষম হইনি। এই ভূত তাড়াতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখানে জড়ো হয়েছি। জালিয়াতির যে ভূত প্রশাসনের উপর ভর করেছে সে ভূত তাড়ানোর জন্য আজ আমরা এ বিক্ষোভ মিছিল করেছি। এর মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং বাণিজ্য অনুষদের ডিনসহ রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদার পদত্যাগ দাবি করছি।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ঢাকা বিশ্ববিদ্যালয়,ভূত তাড়ানো মিছিল,উপাচার্যের পদত্যাগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত