Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

জাবিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৫
জাবি প্রতিনিধি
প্রিন্ট icon

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক ( সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক চুড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে। ২২ সেপ্টেম্বর 'এ' ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ)পরীক্ষার মধ্য দিয়ে এ বছর ভর্তি যুদ্ধ শুরু হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল এবং আজকে আমাদের পরীক্ষা পরিচালনা কমিটির মিটিং ছিল। মিটিংয়ে ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে এই সময়সূচি প্রকাশ করা হবে।

তিনি জানান, ২৩ সেপ্টেম্বর ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) অবশিষ্ট এবং ‘এইচ’ ইউনিট (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, আইআইটি), ২৪ সেপ্টেম্বর ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ২৫ সেপ্টেম্বর 'ডি' ইউনিটের অবশিষ্ট এবং ‘জি’ ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিষ্ট্রেশন, আইবিএ-জেইউ), ২৬ সেপ্টেম্বর ‘এফ’ ইউনিট (আইন অনুষদ) এবং ‘আই’ ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট), ২৯ সেপ্টেম্বর ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ: নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতিত), ৩০ সেপ্টেম্বর 'সি' ইউনিটের অবশিষ্ট, ‘সি১’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ: নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) এবং ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) এবং সর্বশেষ ১ অক্টোবর ‘বি’ ইউনিটের (সমাজ বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, প্রতি বছরের মতো এ বারও ছয়টি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট শুরু হবে সকাল ০৯ টায় আর শেষ হবে সকাল ১০ টায়, ২য় শিফট সকাল ১০.২৫-১১.২৫, ৩য় শিফট দুপুর ১১.৫০-১২.৫০, ৪র্থ শিফট দুপুর ১.৫০-২.৫০, ৫ম শিফট দুপর ৩.১৫-৪.১৫ এবং ৬ষ্ট শিফটে দুপর ৪.৪০-৫.৪০ সময়ে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এ বছর ১৮৮৯ আসনের বিপরীতে লড়বে তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য (www.ju-admission.org) ওয়েবসাইট থেকে জানা যাবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত