Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

বিশেষ সুবিধা পাবে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৯
ক্যাম্পাস প্রতিনিধি
প্রিন্ট icon

আবারও বিশেষ সুবিধা পেতে যাচ্ছে ঢাবি অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা।

২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ ৩ বিষয়ে ফেল থাকলেও শিক্ষার্থীরা ‘বিশেষ ব্যবস্থায়’ চলতি ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

কিন্তু ৩টির বেশি বিষয়ে ফেল করা শিক্ষার্থীদের পুনরায় ১ম বর্ষে ভর্তি হয়ে সকল বিষয়ে পরীক্ষা দিতে হবে। এমন তথ্য নিশ্চিত করেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি আরও বলেন, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ এবং আমার সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কথা হয়েছে। দুই একদিনের ভেতর অফিসিয়াল প্রক্রিয়া সম্পন্ন হবে। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই।

এদিকে এমন তথ্যে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। সাত কলেজের শিক্ষার্থীরা জানান অতিদ্রুত আমরা আমাদের সকল সমস্যার সমাধান পাবো। সাত কলেজের প্রশাসনিক ভাবে যত ত্রুটি রয়েছে তা শুধু মুখে বা আশ্বাসে নয় লিখিত ভাবে কার্যকরিত হবে।

এছাড়াও সাত কলেজের যত প্রশাসনিক সমস্যা এবং আধুনিকায়ন ও মানোন্নয়নে ইত মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ের বৈঠক সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। গত ৫ সেপ্টেম্বর সরকারি তিতুমীর কলেজে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভায় তিনি শিক্ষার্থীদের হতাশ না হয়ে পড়ালেখায় মনোযোগী হওয়ার আহবান জানিয়েছিলেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ঢাবি,সাত কলেজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত