Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

রাবিতে শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা শুরু

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৬ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৯
রাবি প্রতিনিধি
প্রিন্ট icon

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সপ্তাহব্যাপী ‘শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক-২০১৯’ প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে আগামিকাল। এ প্রতিযোগিতার আয়োজন করছে বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ)।

বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১২টায় মমতাজ উদ্দিন কলা ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আরইউডিএফ এর প্রধান নির্বাহী সদস্য শাওন কাদির জিকো এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে শাওন কাদির জিকো আরও জানান, আগামিকাল বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমপ্লেক্সে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে। বিতর্ক প্রতিযোগিতাটি তিনটি পর্বে অনুষ্ঠিত হবে। ১৩ সেপ্টেম্বর ৩২ টি বিভাগের দল নিয়ে ট্যাব ফরম্যাটে অনুষ্ঠিত হবে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ (বাংলা) বিতর্ক প্রতিযোগিতা। ২৪টি দল নিয়ে একই ফরম্যাটে শহীদ হবিবুর রহমান আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৪ সেপ্টেম্বর। এবং শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ (ইংরেজি) বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর।

আগামি ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সদস্য শাওন কাদির জিকো, জৈষ্ঠ্য নির্বাহী সদস্য নাজমুল ইসলাম আশিক ও ফোজাইল আল হাসান খান।

উল্লেখ্য, যুক্তিবাদী মানুষ তৈরীর লক্ষ্যে ২০০৮ সালে আরইউডিএফ এর যাত্রা শুরু হয়। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত জ্ঞানচর্চা ও মেধা বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সংগঠনটি শুরু থেকেই স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ের বিতর্ক করে আসছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

রাবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত