Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

রাবিতে এ বছর ভর্তি পরীক্ষায় সুযোগ পাচ্ছে ডিপ্লোমাধারীরা

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৫
রাবি প্রতিনিধি
প্রিন্ট icon

২০১৯-২০ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় এ বছর থেকে প্রথমবারের মতো অংশগ্রহণের সুযোগ পাচ্ছে ডিপ্লোমাধারীরা। রোববার (০৮ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে পারবে। এক্ষেত্রে তাদের প্রাপ্ত ফলাফল জিপিএ ৫ স্কেলে নির্ধারিত হবে। ডিপ্লোমাধারী শিক্ষার্থীদেরকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী ১২ অক্টোবর রাত ১২টা মধ্যে অনলাইনে প্রাথমিক আবেদন করতে হবে। তবে ভর্তি পরীক্ষা সংক্রান্ত পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, শিক্ষা মন্ত্রণালয় প্রেরিত এক চিঠির প্রেক্ষিতে আজ সকালে এ বিষয়ক ভর্তি উপকমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, এ বছর এ, বি ও সি তিনটি ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আগামী ২০-২২ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ru.ac.bd) পাওয়া যাবে।

পূর্বপশ্চিমবিডি/পিএস

রাবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত