Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

ফেসবুকে ‘স্ট্যাটাস’ দেওয়ায় জাককানইবি শিক্ষার্থীকে শোকজ!

প্রকাশ:  ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৩
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট icon

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোরসালিন রহমান শিখরকে ফেসবুকে শিক্ষক ও শিক্ষার্থীদের বিষয়ে স্ট্যাটাস দেওয়ায় প্রক্টর অফিস থেকে এর কারণ ও বিবরণ জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

এবিষয়ে রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন উপাচার্য মহোদয় বিষয়টি প্রক্টরিয়াল বডিকে দায়িত্ব দিয়েছে।

বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি। আমরা কেবল তার বক্তব্য নিয়েছি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান।

শিক্ষার্থী মোরসালিন বলেন- শিক্ষার্থী হিসেবে অন্যায় অনিয়ম এর প্রতিবাদ করেছিলাম। আমার লিখা স্ট্যাটাসে কাউকে উদ্দেশ্য করে দিই নি প্রশাসন সেটি তাদের দিকে নিয়েছে এবং আমার লিখা স্ট্যাটাস এর শব্দ চয়ন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে যদি অন্যায় কে অন্যায় বলতে না পারি তাহলে বিশ্ববিদ্যালয় থেকে কি শিক্ষা নিয়ে যাবো। পরিবহন ও আবাসিক সংকটসহ অন্যান্য যেসব সুবিধা পাওয়ার কথা ছিলো সেগুলো অপ্রাপ্তির জন্যেই বেশী খারাপ লেগেছে আর সেই ক্ষোভের জায়গা থেকেই মূলত এই স্ট্যাটাস লিখেছিলাম।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন- আজ বিশ্ববিদ্যালয় এর এক শিক্ষার্থীর ফেসবুক স্ট্যাটাস প্রশাসনকে আঘাত করেছে কিন্তু যখন বহিরাগতরা এসে বাস ভাঙে, ছাত্রী মেসে ঢুকে, শিক্ষার্থীদের পিটায় তখন তা তাদের লাগে না। এখন পর্যন্ত কোন ঘটনার বিচার হয়নি কিন্তু ফেসবুকে স্ট্যাটাস এর জন্যে এতদূর। তারা পরিবহন, আবাসিক সংকট কমাতে পেরেছে। সেশনজট কমাতে পারে নি। আগে সমস্যার সমাধান করুক পরে শোকজ দিক।

পূর্বপশ্চিমবিডি/পিএস

জাককানইবি,ফেসবুকে স্ট্যাটাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত