Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

কিছু শিক্ষক কুচক্রী মহলকে সহায়তা করছে: ভিপি নুর

প্রকাশ:  ২৩ আগস্ট ২০১৯, ১৬:২৬ | আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১৭:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

ডাকসুর ভিপি নুরুল হক নুর ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষকদের একাংশের সমালোচনা করে বলেন, দুঃখের সঙ্গে বলতে হয়, যখন একদিকে এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা মানুষের অধিকার আদায়ে নিজেদের জীবনকে বিপন্ন করে দিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন। ঠিক একই সময়ে কিছু শিক্ষক কুচক্রী মহলকে সহায়তা করছে।

শুক্রবার (২৩ আগস্ট) ঢাবির কালো দিবস স্মরণে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

গণমানুষের অধিকার আদায়ের প্রতিটি আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরাই নেতৃত্ব দিয়েছেন উল্লেখ কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, যেকোনো প্রয়োজনে এ দেশের মুক্তিকামী, গণতন্ত্রকামী মানুষের অধিকার আদায়ে ঢাবির শিক্ষার্থীরা বারবার ঝাঁপিয়ে পড়বে। তাদের কেউ শিকল দিয়ে বেঁধে রাখতে চাইলে বড় ভুল করবেন।

ভিপি নুর বলেন, ২০০৭ সালের ২২ আগস্ট একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিছু সেনা সদস্য আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর আঘাত করে। ২৩ আগস্টের এ আঘাত শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর ছিল না। এ আঘাত ছিল এ দেশের গণতন্ত্র ও মুক্তিকামী মানুষের ওপর। ১৯৪৮ সালে ভাষা আন্দোলনের সূত্রপাত থেকে শুরু করে নব্বইয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলন, সর্বশেষ ২০০৭ সালের ২৩ আগস্টের এ আন্দোলন, প্রতিটি আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন ঢাবির ছাত্র শিক্ষকরাই।

তিনি বলেন, আপনারা( শিক্ষকরা) যারা মনে করেন তাদের শৃঙ্খলাবদ্ধ করে রাখবেন, তাহলে সেটি আপনাদের জন্যই বড় ধরনের ভুল হবে এবং এ দেশের জন্য করুণ পরিণতি বয়ে আনবে। কারণ এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষকদের অন্যান্য বিশ্ববিদ্যালয় অনুকরণ করে। সুতরাং আমাদেরকে জাতির জন্য এক অনুকরণীয় আদর্শ হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রেজিস্টার এনামুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড এএসএম মাকসুদ কামাল প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/জিএম/ এআর

ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্র-শিক্ষক,ডাকসু,ভিপি,নুরুল হক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত