Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

‘যতদিন বাংলাদেশ বেঁচে থাকবে, ততদিন বঙ্গবন্ধুর নাম অজেয় থাকবে’

প্রকাশ:  ২২ আগস্ট ২০১৯, ১৯:৫১
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট icon

যতদিন বাংলাদেশ বেঁচে থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম অজেয় থাকবে মন্তব্য করেছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী।

বৃহস্পতিবার (২২ আগস্ট) কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক ও নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক ইসরাত জাহান লিপার সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু হত্যার মতো কৃতকর্মের ফল এবং আমাদের সে লজ্জাজনক অবস্থানকে ধুয়ে মুছে ফেলার জন্য এ দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নই একমাত্র পথ।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, বাংলাদেশের ইতিহাস মানেই বঙ্গবন্ধু। ১৫ আগস্টের হত্যাকাণ্ডের দায় আমরা এড়াতে পারি না। এ মানুষটি বেঁচে থাকলে বাংলাদেশ আজ বিশ্বের প্রথম সারির উন্নত দেশে পরিণত হতো।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চোধুরীর নেতৃত্বে র‌্যালি হয়। এটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয়।পরে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে জাতির জনকের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য, ১৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ে ঈদুল আযহার ছুটি থাকায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ঐদিন ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বিশ্ববিদ্যালয় খোলার পর শিক্ষার্থীদের নিয়ে বড় আকারে দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়,বাংলাদেশ,বঙ্গবন্ধু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত