Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
  • ||

ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই করবে ছাত্রলীগের প্রতিটি ইউনিট: শোভন

প্রকাশ:  ০৫ আগস্ট ২০১৯, ০২:৫৯
ঢাবি প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

ডেঙ্গু ও এডিস মশার বিরুদ্ধে ছাত্রলীগের প্রতিটি ইউনিট লড়াই করবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। এ সময় তিনি বলেন, ডেঙ্গু হলে কারো রক্তের প্রয়োজন হলে তাও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রদান করবে। সেই সঙ্গে সারা দেশে ছাত্রলীগের প্রতিটি ইউনিট ডেঙ্গুর বিরুদ্ধে সচেতনতা কার্যক্রম ও মশক নিধন অভিযান অব্যাহত রাখবে।

রোববার (৪ আগস্ট) বিকেলে ছাত্রলীগের সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, শহীদুল্লাহ হল সংলগ্ন পুকুর পাড় ও এফএইচ হলের আশেপাশে জমে থাকা পানি, আবর্জনা পরিষ্কার ও ডেঙ্গু প্রতিরোধ ও মশা নিধনে স্প্রে ও ফগিং করা হয়।

এ সময় ছাত্রলীগ সভাপতি শোভন আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের প্রত্যেকের সচেতনতা খুবই জরুরি। আমাদের চারপাশে জমে থাকা স্বচ্ছ পানিতে ডেঙ্গু মশা সহজেই জন্ম নিতে পারে। মশার এসব আবাসস্থল ধ্বংস করতে হবে। এডিস মশা মূলত এমন বস্তুর মধ্যে ডিম পাড়ে যেখানে স্বচ্ছ পানি জমা থাকে। এ জন্য টব, ফুলদানি, প্লাস্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার, প্লাস্টিকের ড্রাম, মাটির পাত্র, বালতি, টিনের কৌটা, ডাবের খোসা, স্বচ্ছ পানি জমা থাকে যেখানে এডিস মশা বংশ বিস্তার করতে পারে সেগুলোও পরিষ্কার রাখতে হবে। মনে রাখতে হবে সমস্যা মোকাবেলায় আমাদের প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। সচেতনতা ও প্রতিরোধের মাধ্যমেই এর হাত থেকে মুক্তি সম্ভব।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা ডেঙ্গু মশা প্রতিরোধে কর্মসূচি হাতে নিয়েছি। আমরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়তে চাই। আমরা বাংলাদেশ ছাত্রলীগ পরিবার সেটি সফল করার জন্য কাজ করছি। সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগ এর সকল ইউনিট তিনদিন ব্যাপী এ কর্মসূচি পালন করবে।

মশক নিধনে ছাত্রলীগের কর্মসূচিতে কেন্দ্রীয় নির্বাহী সংসদের বিভিন্ন নেতৃবৃন্দ ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

ডেঙ্গু ও এডিস মশা,ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ,সভাপতি,শোভন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত