Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

ছাত্রলীগের আগস্ট স্মরণ

প্রকাশ:  ০১ আগস্ট ২০১৯, ১২:৩৩
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট icon

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্যদিয়ে শোকাবহ আগস্ট পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে আলোক প্রজ্জ্বলন করে আগস্ট মাসের শহীদিদের প্রতি শ্রদ্ধা জানায় শাখা ছাত্রলীগ। ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ উপস্থিত পরিবারের সকল সদস্যকে হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ সহ এই মাসে আওয়ামী পরিবারের সকল শহীদদের স্মরণ করে ১ মিনিট নিরবতা পালন করে তারা । এসময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ নজরুল ইসলাম, বঙ্গবন্ধু-নীল দল সভাপতি সিদ্ধার্থ দে সিধু, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব প্রমুখ। এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক মাসুম হাওলাদার, আল জাবির,সঞ্জয় মুখার্জি, মাসুদুল মান্নান সহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতৃবিন্দ।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুকে স্মরণ করে বলেন বঙ্গবন্ধুই বাংলাদেশ। তাঁর জন্ম না হলে হয়তো বাংলাদেশ হতো না। আগস্ট মাস আওয়ামী পরিবারদের জন্য শোকের মাস। সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান বক্তারা।

এছাড়া বঙ্গবন্ধুর আত্মজীবনীকে বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার দাবি জানায় ছাত্রলীগ।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

জাককানইবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত