• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে কবি নজরুল কলেজ ছাত্রলীগের মানববন্ধন

প্রকাশ:  ১২ জুলাই ২০১৯, ২১:০৬
নিজস্ব প্রতিবেদক

কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় কলেজ শাখা ছাত্রলীগের উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক ইয়াসিন আল অনিক বলেন, আমাদের বিভিন্ন নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দায়ের করা হয়েছে। শান্তিপূর্ণ ক্যাম্পাসে আমাদেরকে হেয় করার জন্যে এসব মামলা দেয়া হয়েছে। ছাত্রলীগ ষড়যন্ত্রের রাজনীতি করে না। ভয়ের রাজনীতি করে না। কিন্ত আওয়ামী লীগের বিরোধীরা আমাদেরকে নেতিবাচকভাবে উপস্থাপন করতে ষড়যন্ত্রের মামলা দিচ্ছে।

তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে ছিলাম, আছি। রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করেছি। ক্যাম্পাসে শৃঙ্খলা রাখতে সচেষ্ট থেকেছি। অথচ, আমাদের নামে আজ মামলা দেয়া হয়েছে। আমাদের নেতৃবৃন্দের নামে অসত্য ও মিথ্যা মামলা দায়েরকারীদের অবিলম্বে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। সংগঠনের নামে এমন অপপ্রচার যারা দেয় তাদেরকে চিহ্নিত করার দাবি জানাই ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে।

অনিক বলেন, ছাত্রলীগের পোস্টেড নেতারাই বাদীদের জোর করে আমাদের নামে মামলা দায়ের করিয়েছে। এসব করে দলের নাম খারাপ করা ছাড়া তাদের আর কোনো লাভ আছে কি জানি না। আমাদের নামে ১০০ টাকা চাঁদাবাজির মামলা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা এসবের বিরুদ্ধে বাকবিতন্ডায় যাইনি। ঝামেলায় যাইনি। আমরা নিয়মতান্ত্রিকভাবে এগিয়েছি। আমাদের দাবি জানাচ্ছি। আমাদের নামে এসব মামলা হয়রানির বন্ধে আমরা নেত্রীর কাছে বলতে চাই, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে বলতে চাই আমাদেরকে রক্ষা করুন। ছাত্রলীগের সম্মান বাঁচাতে, ছাত্রলীগের ঐতিহ্য বাঁচাতে আপনারা ব্যবস্থা নিন।

এসময় কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগ আওয়ামী লীগের ভ্যানগার্ডের কাজ করে যাচ্ছে। বিএনপির আমলে বিশ্ববিদ্যালয়গুলো অস্থিতিশীল থাকতো। এখন প্রত্যেকটা ক্যাম্পাস শান্তিপূর্ণ আছে। তার একমাত্র কারণ ছাত্রলীগ৷ অথচ এরপরেও ছাত্রলীগের নেতাদের নামে মামলা দেয়া হয়। এসব ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

তারা আরও বলেন, আমরা প্রত্যাশা করি কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব চিহ্নিত ষড়যন্ত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

এসময় মানববন্ধনে কলেজের কয়েকশ শিক্ষার্থী অংশ নেয়। তারা ছাত্রলীগ নেতাদের নামে মিথ্যা এ ষড়যন্ত্রের মামলার বিরুদ্ধে নানা স্লোগান দেন।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

কবি নজরুল সরকারি কলেজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত