Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
  • ||

রাবির প্রশাসনিক ভবন হস্তান্তর হচ্ছে সংস্কৃতি মন্ত্রণালয়ে

প্রকাশ:  ৩০ জুন ২০১৯, ২১:৪৩
রাবি প্রতিনিধি
প্রিন্ট icon

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথম প্রশাসনিক ভবন 'বড়কুঠি' সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৯ জুন) সন্ধ্যায় উপাচার্যের বাসভবনে সিন্ডিকেটের ৪৯১তম সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তবে রাবি প্রশাসন নিজে থেকে বড়কুঠি হস্তান্তর করছে নাকি সংস্কৃতি মন্ত্রণালয় এটিকে অধিগ্রহণ করছে বিষয়টি পরিষ্কার করেনি রাবি কর্তৃপক্ষ।

সূত্রে জানা যায়, গত বছরের জুন মাসে বড়কুঠিকে 'সংরক্ষিত প্রত্নসম্পদ' হিসেবে ঘোষণা করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। পরে এই ঘোষণা প্রজ্ঞাপন আকারে প্রকাশিত হয়। এ বছরের ১৪ মে রাবি প্রশাসনকে অবহিত করে চিঠি দেয় সংস্কৃতি মন্ত্রণালয়। শনিবার সর্বশেষ সিন্ডিকেট সভায় উপাচার্য এম আব্দুস সোবহান সিন্ডিকেটে বিষয়টি উত্থাপন করেন।

জানতে চাইলে অধ্যাপক হাবিবুর রহমান বলেন, সভায় ২৩ নম্বর সিদ্ধান্তে উপাচার্য বিষয়টি উত্থাপন করেন। তখন উপাচার্য বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় থেকে বড়কুঠি সংরক্ষণের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। তাই সিন্ডিকেট সভাকে বিষয়টি অবহিত করা হলো। এই কথা অনুযায়ী, সরকার এটি সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে। তাই আমাদের কিছু বলার নেই।

অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস বলেন, সংরক্ষণের পাশাপাশি বড়কুঠির পরিচালনার দায়িত্ব সংস্কৃতি মন্ত্রণালয়কে দেওয়া হচ্ছে বলে আমরা জানতে পেরেছি। আমরা বলেছি, এটা সংস্কার কিংবা সংরক্ষণ করা হলে আপত্তি নেই। তবে পরিচালনার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের হাতে থাকতে হবে। এর বাইরে কিছু করা হলে আমরা প্রতিরোধ করব।


পূর্বপশ্চিমবিডি/কেএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি),প্রশাসনিক ভবন,হস্তান্তর,সংস্কৃতি মন্ত্রণালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত