Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
  • ||

রাজু ভাস্কর্যে ঈদ করবেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

প্রকাশ:  ৩১ মে ২০১৯, ২২:২৮ | আপডেট : ৩১ মে ২০১৯, ২২:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিয়ে পুনরায় কমিটি গঠনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ষষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন পদবঞ্চিতরা। দাবি আদায় না হলে সেখানেই ঈদ করবেন তারা।

শুক্রবার (৩১ মে) বিকালে নিজেদের অবস্থান জানাতে সংবাদ সম্মেলন করেছেন ছাত্রলীগের পদবঞ্চিত এসব নেতাকর্মীরা।

আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত ১৯ নেতার নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করছেন সংগঠনটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। এছাড়া আন্দোলনে থাকা নেতাকর্মীদের খোঁজ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

আন্দোলনের মুখপাত্র ও সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, আজকের দিনসহ ষষ্ঠ দিনের মতো আমাদের অবস্থান কর্মসূচি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। আগামী ঈদ আমরা এখানে করবো।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আল মামুন বলেন, যে ১৯ জনের পদ শূন্য ঘোষণা করা হয়েছে, তাদের নাম প্রকাশ করা হয়নি। আপা (শেখ হাসিনা) নির্দেশ দিয়েছেন, বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করতে। কিন্তু তারা বিতর্কিতদের বাদ দিতে রাজি নয়। তাদের নাম প্রকাশ না করে বৈধতা দিতে চাচ্ছেন তারা।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ বাবু, জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান প্রমুখ।

উল্লেখ্য, গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকেই কমিটিতে অছাত্র, বিবাহিত, শিবীর, ছাত্রদল, রাজাকার পুত্র থাকার অভিযোগ করে আন্দোলন করেন পদবঞ্চিত এবং পদপ্রত্যাশী নেতাকর্মীরা। পরে ১৯ মে আওয়ামী লীগ নেতারা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন। এরপর ২৬ মে রাত ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের পাদদেশ অবস্থান নেন তারা।

পিপিবিডি/এস.খান

ছাত্রলীগ,পদবঞ্চিত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত