• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণা

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ২২:০৬
ঢাবি প্রতিনিধি
ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সদস্য করা হয়েছে।

এছাড়া ১৯৭৩ সালের ২ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজীবন সদস্যপদ প্রদানের স্মারকপত্র ছিড়ে ফেলার ঘটনার নিন্দা প্রস্তাব গ্রহণ করে নির্বাহী সভার এজেন্ডাভুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিকালে ডাকসুর কার্যনির্বাহী সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ডাকসুর জিএস গোলাম রাব্বানী এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও ডাকসু নেতারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্বাস্থবীমা চালু করার আবেদন জানালে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় উদ্যোগ নিবে বলে আশ্বস্ত করেছেন ডাকসুর সভাপতি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আখতারুজ্জামান।

ডাকসুর কার্যনির্বাহী বৈঠকে চলতি ২০১৯-২০ অর্থবছরে ডাকসুর ১ কোটি ৯৮ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে এই সভায়। ক্যাম্পাসে গণপরিবহন ও রিক্সা ভাড়া নির্ধারণে ঈদের পরে পলিসি ডায়ালগ আয়োজন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গোলাম রাব্বানী বলেন, ডাকসুর কার্যনির্বাহী সভার সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যপদ প্রদান করা হয়েছে। এছাড়াও ২০১৯-২০ অর্থবছরের ডাকসুর বাজেট পেশ করা হয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবীমা, রিকশা ভাড়া নির্ধারণের বিষয়ে পলিসি ডায়ালগ আয়োজনের সিদ্ধান্ত হয়।

তবে মিটিংয়ের বিষয়ে জানতে ডাকসুর সহ-সভাপতি নুরুল হক নুরকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেন নি।

পিপিবিডি/জিএম

আওয়ামী লীগ সভাপতি,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,ডাকসু,আজীবন সদস্য
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত