Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

জাবির হলেগুলোতে মাদকের বিরুদ্ধে অভিযান চালাবে প্রশাসন

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ১৬:০০
জাবি প্রতিনিধি
প্রিন্ট icon

পবিত্র ঈদুল ফিতরের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে মাদকের বিস্তার রোধ করতে ও হলগুলোর সিট সংকট নিরসন ও অবৈধভাবে হলে অবস্থান করা সাবেক শিক্ষার্থীদের বের করতে বিশেষ অভিযান চালাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৯ মে) এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নুরুল আলম।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি পর্যালোচনার জন্য উপাচার্যের উপস্থিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ঈদের পরে হলগুলোতে অভিযান চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ অভিযানে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স চালানো হবে ।

কোন ঘটনার প্রেক্ষিতে এ অভিযান চালানো হবে- এমন প্রশ্নের জবাবে উপ-উপাচার্য বলেন, হলে নতুন শিক্ষার্থীরা মানবেতর জীবন যাপন করে। কিন্তু মাস্টার্স শেষ হওয়া শিক্ষার্থীরা হল না ছেড়ে অবৈধভাবে বহুদিন থেকে অবস্থান করছে। তাই অবৈধভাবে সিট দখলে রাখা শিক্ষার্থীদের বের করে সেখানে নবীন শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করা হবে।

অধ্যাপক নুরুল আলম আরও বলেন, ছাত্রলীগের পদধারী নেতা হোক আর সাংবাদিক হোক পড়ালেখা শেষ করা সবাইকে হল ছাড়তে বাধ্য করা হবে।

মাদকবিরোধী অভিযান সম্পর্কে তিনি বলেন, হলে অবস্থান করে কিছু শিক্ষার্থী মাদক সেবন ও মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। তাই ঈদের পরে তাদের বিরুদ্ধে বিশেষ অভিযানের ডাক দেয়া হবে।

এ ডাকে সাধারণ শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাইকে সাড়া দেয়ার আহবান জানানো হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ঈদকে সামনে রেখে ক্যাম্পাসে মাদক ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠেছে। গত এক সপ্তাহে মাদকসহ বিশ্ববিদ্যালয়ের দুই কর্মচারী আটক হয়েছেন। অপরদিকে আবাসিক হলগুলোতে পড়াশোনা শেষ করা শিক্ষার্থীদের অবস্থানের ফলে চরম সিট সংকট দেখা দিয়েছে।

পিপিবিডি/আরএইচ

জাবি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত