Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
  • ||

হার্ভার্ডের জিএইচসি সম্মেলনে যাচ্ছেন গণ বিশ্ববিদ্যালয়ের জোবায়রুল

প্রকাশ:  ১৩ মে ২০১৯, ১৮:২১ | আপডেট : ১৩ মে ২০১৯, ২০:০১
গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট icon

হার্ভাড গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট (জিএইচসি) সামিটে যোগ দিতে বোস্টন যাচ্ছেন গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থী মোঃ জোবায়রুল ইসলাম।

হার্ভার্ড মেডিকেল স্কুল আয়োজিত জিএইচসি সামিটে তিনি কনসেপ্ট অফ ই-লার্নিং ফর মেডিকেল ফিজিক্স: কলাবোরেশন বিটউইন দ্যা গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট এন্ড দ্যা সাউথ এশিয়া সেন্টার ফর মেডিকেল ফিজিক্স এন্ড ক্যান্সার রিসার্চ শিরোনামে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।

আগামী ২৪মে থেকে ২৬মে পর্যন্ত অনুষ্ঠেয় এ সম্মেলনে পৃথিবীর বিভিন্ন দেশের গবেষক-শিক্ষাবিদরা যোগ দেবেন।

কনফারেন্সে যাওয়া আসার খরচ এবং থাকার ব্যবস্থা হার্ভাড কতৃপক্ষ বহন করবে। এই কনফারেন্সে মাত্র ২ জনকে এই সুবিধা দেয়া হয়েছে।

জোবায়রুল ২০১২-১৩ শিক্ষাবর্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল ফিজিক্স এন্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। ২০১৭ সালে কৃতিত্বের সাথে স্নাতকত্ব লাভ করেন। পরবর্তীতে উচ্চতর শিক্ষার জন্য একই বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর (এম এস সি) কোর্সে ভর্তি হন। এম এস সি কোর্সে লেখা পড়ার পাশাপাশি সাউথ এশিয়া সেন্টার ফর মেডিকেল ফিজিক্স এন্ড ক্যান্সার রিসার্চ (SCMPCR) এ কাজ করছেন। এই প্রতিষ্ঠান বাংলাদেশ এবং দক্ষিণ এশিয়ায় ক্যান্সার চিকিৎসায় সঠিক ও মানসম্মত চিকিৎসা প্রদানের এবং ক্যান্সার চিকিৎসার জন্য প্রয়োজনীয় জনবল প্রশিক্ষন প্রদানের লক্ষে কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই জাতীয় আন্তর্জাতিক সম্মেলনসহ বিভিন্ন প্রশিক্ষন কর্মূসূচীতে সাফল্যের সাথে অংশগ্রহন করেছেন। এছাড়াও গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ছিলেন তিনি।

উল্লেখ্য; হার্ভার্ডের গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট (জিএইচসি) শীর্ষ সম্মেলন একটি প্রধান প্রতিযোগিতামূলক অনুষ্ঠান যা বিশ্বব্যাপী স্বাস্থ্য বৈষম্যগুলি দূর করতে ক্যান্সার এবং সম্পর্কিত রোগগুলির উপর প্রধান মনোযোগ দিয়ে উচ্চতর আন্তর্জাতিক সহযোগিতার উত্থাপন করার জন্য উৎসর্গিত।

পিপিবিডি/এআইএস

গণ বিশ্ববিদ্যালয়
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত