• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
  • ||

ভোট দিয়ে মোদি বললেন, ‘গণতন্ত্রের উৎসবের’ জন্য অভিনন্দন

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ১৩:০৩
নিউজ ডেস্ক

গুজরাট বিধানসভা নির্বাচনে আজ সোমবার দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহমেদাবাদের নিশান পাবলিক স্কুল কেন্দ্রে তাঁর ভোটাধিকার প্রয়োগ করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও আহমেদাবাদে ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোট কেন্দ্রে উপস্থিত ভোটার ও নির্বাচন কমিশনকে এই ‘গণতন্ত্রের উৎসবের’ জন্য অভিনন্দন জানান মোদি। রাজ্যের জনসাধারণকে ভোট দানের আহ্বানও জানান তিনি। খবর- এনডিটিভি।

পরে সাংবাদিকদের বলেন, গুজরাট, হিমাচল প্রদেশ ও দিল্লির ভোটাররা এই ‘গণতন্ত্রের উৎসব’ অনেক উৎসাহ-উদ্দীপনা ও আশা নিয়ে উদযাপন করছেন। আমি এই ভোট উৎসবের জন্য দেশের মানুষকে অভিনন্দন জানাচ্ছি। দারুণভাবে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনকেও অভিনন্দন। গণতন্ত্রের এই ঐতিহ্য বিশ্বে আমাদের সম্মান বাড়াচ্ছে।

ভোটদান শেষে তিনি ভোট কেন্দ্রের অদূরে অবস্থিত তাঁর ভাই সোমা মোদির বাড়িতে যান।

গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ও শেষ দফার ভোটগ্রহণ শুরু হয় আজ স্থানীয় সময় সকাল ৮টায়। ভোটগ্রহণ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

গুজরাটে মোট আসন ১৮২টি। দ্বিতীয় দফায় ৯৩টি আসনে ভোট হচ্ছে। উত্তর ও মধ্য গুজরাটের ১৪টি জেলায় এই ভোটগ্রহণ চলছে। ৬১টি দলের ৮৩৩ জন প্রার্থী ভোটে লড়ছেন। দুই কোটি ৫১ লাখ ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

গত ১ ডিসেম্বর কচ্ছ, সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাটে প্রথম ধাপের ভোটগ্রহণ শেষ হয়। এতে ৬৩ দশমিক ৩১ শতাংশ ভোটার ভোট দেন।

আগামী ৮ ডিসেম্বর একসঙ্গে গুজরাট ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

মোদি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close