• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

মুরগির ভেতর পিস্তল, আটক অভিযুক্ত

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০২২, ১৬:৪৩
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে মুরগির পেটের ভেতর পিস্তল বহন করার অভিযোগে এক বিমানযাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দেশটির ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফ্লোরিডা লওডারডেল-হলিউড বিমানবন্দরে ওই যাত্রীর লাগেজ থেকে চামড়া ছাড়ানো একটি মুরগির ভেতর থেকে অস্ত্রটি উদ্ধার করেন মার্কিন পরিবহন নিরাপত্তা সংস্থা ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন (টিএসএ) কর্মীরা।

মুরগির পেটের ভেতর র‌্যাপিং পেপারে মোড়ানো অবস্থায় রাখা ছিল পিস্তলটি; আর গোটা মুরগিটি মোড়ানো ছিল স্বচ্ছ প্লাস্টিকে। টিএসএ কর্মীদের এই অস্ত্রটি উদ্ধারে কোনো বেগই পেতে হয়নি। এ সম্পর্কে রসিকতা করে সংস্থাটির কর্মকর্তারা বিবিসিকে বলেছেন, অস্ত্র পাচারের এই পরিকল্পনাটি এমনকি ‘আধ সেদ্ধও’ ছিল না।

যে যাত্রীর লাগেজে এই অস্ত্র পাওয়া গেছে, তাকে তিরস্কার করেছেন সংস্থার কর্মকর্তারা। তার নাম পরিচয় ও ছবি অবশ্য প্রকাশ করা হয়নি।

তবে যাত্রীর পরিচয় প্রকাশ না করলেও তার ব্যাগ থেকে উদ্ধার সেই মুরগিটি বিমানবন্দর এলাকায় পরীক্ষা করা ও তার ভেতরকার অস্ত্রের ছবি ট্রান্সপোর্ট সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের দাপ্তরিক ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছেন কর্মকর্তারা।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে গত ২৭ সেপ্টেম্বর এমন একটি ঘটনা ঘটেছিল। একজন বিদেশি যাত্রী মুরগির ভেতর পিস্তল ভরে পাচারের চেষ্টার সময় ধরা পড়েন।

ওই যাত্রী মার্কিন নাগরিক না হওয়ায় সেই ঘটনার তদন্তে দেশটির শুল্ক ও সীমান্ত সুরক্ষা কর্মকর্তারাও সংশ্লিষ্ট হয়েছিলেন।

যুক্তরাষ্ট্রে বিমানে আগ্নেয়াস্ত্র বহন অপরাধ নয়, তবে সেক্ষেত্রে অস্ত্রটি অবশ্যই আনলোড অবস্থায়, তালাবদ্ধ এবং সবগুলো পাশ শক্ত এমন কনটেইনারে থাকতে হবে এবং অবশ্যই সেটি বহন করতে হবে চেকড ব্যাগেজে।

টিএসএ সূত্রে জানা গেছে, বছর যুক্তরাষ্ট্রের বিমানবন্দরগুলোতে যাত্রীদের কাছ থেকে রেকর্ড সংখ্যক আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়, যার প্রায় ৮৫ শতাংশই লোডেড অবস্থায় ছিল।

পিস্তল, আটক অভিযুক্ত,যুক্তরাষ্ট্র,বিমানবন্দর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close