• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
  • ||

কেরানির বাসায় মিললো ৮৫ লাখ রুপি

প্রকাশ:  ০৪ আগস্ট ২০২২, ১০:২৮
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে রাজ্য সরকারের জ্যেষ্ঠ এক কেরানির বাসা থেকে ৮৫ লাখ রুপি উদ্ধার করেছে পুলিশের আর্থিক অপরাধ শাখা (ইওডব্লিউ)।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ তদন্তের অংশ হিসেবে স্থানীয় সময় বুধবার হিরো কেসওয়ানি নামের ওই কেরানির বাসায় তল্লাশি চালানো হয় বলে জানিয়েছেন ইওডব্লিউর এক কর্মকর্তা।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, তল্লাশির সময় কেসওয়ানি বিষাক্ত তরল পান করেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

ইওডব্লিউর কর্মকর্তারা জানান, চার হাজার রুপি বেতনে চাকরি শুরু করেছিলেন কেসওয়ানি। বর্তমানে তার মাসিক বেতন প্রায় ৫০ হাজার রুপি। তল্লাশিকালে তার বাসা থেকে কয়েক কোটি রুপি মূল্যের সম্পদ কেনার নথিও উদ্ধার করা হয়।

ভোপালের বায়রাগড় এলাকায় ওই কেরানির বাসায় বুধবার মধ্যরাত পর্যন্ত তল্লাশি চালায় ইওডব্লিউ। তার বাসা থেকে উদ্ধার হওয়া অর্থ গুনতে মেশিন আনা হয়।

ইওডব্লিউর পুলিশ সুপার (এসপি) রাজেশ মিশ্র বার্তা সংস্থা পিটিআইকে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দলটি বাসায় পৌঁছানোর পর রাজ্যের স্বাস্থ্য শিক্ষা বিভাগের উচ্চ বিভাগীয় কেরানি কেসওয়ানি বাথরুম ক্লিনার পান করেন বলে শোনা যায়।

তিনি বলেন, বাসায় তল্লাশি চালাতে কর্মকর্তাদের বাধাও দেন কেসওয়ানি।

কেরানির বিষাক্ত তরল পান নিয়ে এসপি মিশ্র বলেন, ‘তিনি (কেসওয়ানি) দ্রুত রাষ্ট্র নিয়ন্ত্রিত হামিদিয়া হাসপাতালে যান। তার অবস্থা স্থিতিশীল। হাসপাতালে তার রক্তচাপজনিত সমস্যার চিকিৎসা চলছে।’

তিনি আরও জানান, বুধবার সন্ধ্যা নাগাদ কেসওয়ানির বাসা থেকে নগদ ৮৫ লাখ রুপি উদ্ধার করা হয়। পাশাপাশি বাসাটিতে কয়েক কোটি রুপি মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তি পাওয়া যায়।

পূর্বপশ্চিম/ম

কেরানি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close