• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

সরকারি সুবিধা নিতে স্ত্রীকে ফের বিয়ে, ছাত্রনেতা গ্রেপ্তার

প্রকাশ:  ২৮ মে ২০২২, ১৫:৪৬
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মধ্যপ্রদেশে ‘মুখ্যমন্ত্রী কন্যাদান যোজনা’র সুবিধা পাওয়ার জন্য নিজের স্ত্রীকে ফের বিয়ে করার অভিযোগে কংগ্রেসের ছাত্র সংগঠন ‘এনএসইউআই’র পদাধিকারি নৈতিক চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৮ মে) ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, জেলা প্রশাসনের কর্তাদের সাক্ষী রেখে সাতপাক ঘুরে মালাবদলের তোড়জোড়ও শুরু করেছিলেন নৈতিক চৌধুরী। মধ্যপ্রদেশ পুলিশের অভিযোগ সরকারি অর্থসাহায্য পাওয়ার জন্যই তিনি এমন কাজ করেন বলে।

শিবরাজ সিংহ চৌহান ক্ষমতায় ফেরার পরেই জেলায় জেলায় মুখ্যমন্ত্রী কন্যাদান যোজনা প্রকল্পে গণবিবাহ অনুষ্ঠানের আয়োজন শুরু করেছেন। সেখানে নবদম্পতিদের সরকারি সাহায্যেরও ব্যবস্থা করা হয়েছে। সাগর জেলার ধর্মশ্রীর বালাজি মন্দিরে এমনই এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

অভিযোগ, সেখানেই হাজির হয়েছিলেন নৈতিক এবং তার স্ত্রী। যদিও আয়োজকেরা তাকে চিনে ফেলে পুলিশে খবর দেন। কারণ, আয়োজকদের কয়েকজন জানতেন গণবিবাহ অনুষ্ঠানের দিন পনেরো আগেই ঘরোয়া অনুষ্ঠানে নৈতিকের বিয়ে হয়েছিলো।

ঘটনার কথা জেনেই হতেই বালাজি মন্দিরে পৌঁছায় পুলিশ। গ্রেপ্তার করা হয় নৈতিককে। বিষয়টি নিয়ে কংগ্রেসকে খোঁচা দিয়ে মধ্যপ্রদেশের শাসকদলের বিজেপি নেতা লোকেন্দ্র পরাশর টুইটারে লিখেছেন, ‘এই কীর্তিমান এনএসইউআইর জাতীয় আহ্বায়ক। মুখ্যমন্ত্রী কন্যাদান যোজনার সুবিধা নিতে দ্বিতীয় বার বিয়ে করতে গিয়েছিলেন। পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গিয়েছে। কমলনাথজি (মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা) কী বলেন!’

পূর্বপশ্চিমবিডি/এসএম

গ্রেপ্তার,, ছাত্রনেতা,বিয়ে,স্ত্রী,ছাত্রনেতা,ভারত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close