• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

উপস্থাপককে চড় মারা সেই স্মিথের অস্কার অ্যাকাডেমি থেকে পদত্যাগ

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২২, ১০:৪৪
বিনোদন ডেস্ক

অস্কার অনুষ্ঠানে উপস্থাপক ও কৌতুকাভিনেতা ক্রিস রককে চড় মারার ঘটনার জেরে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন অভিনেতা উইল স্মিথ।

অ্যাকাডেমি প্রেসিডেন্ট ডেভিড রুবিন জানিয়েছেন, তারা উইল স্মিথের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। কিন্তু তার বিরুদ্ধে যে শৃঙ্খলা ভঙ্গজনিত কার্যক্রম শুরু হয়েছে, তা অব্যাহত থাকবে। খবর বিবিসি বাংলার।

যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, পদত্যাগ করলেও উইল স্মিথকে তার প্রাপ্ত পুরস্কার ফেরত দিতে হবে না। তিনি ভবিষ্যতে পুরস্কারের জন্য মনোনয়ন পাবেন, অনুষ্ঠানে আমন্ত্রণও পেতে পারেন।

কিন্তু অস্কারের কোনো আয়োজনে তিনি ভোট দিতে পারবেন না। স্ত্রীর ছোট চুল নিয়ে রসিকতা করার কারণে গত রবিবার অস্কার পুরস্কার অনুষ্ঠান চলার সময় কৌতুকাভিনেতা ও উপস্থাপক ক্রিস রককে মঞ্চে উঠে চড় মেরেছিলেন উইল স্মিথ। অ্যালোপেশিয়া রোগের কারণে তিনি মাথার চুল হারিয়েছেন।

ওই ঘটনার এক ঘণ্টা পরেই কিং রিচার্ড চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার জয় করেন উইল স্মিথ।

শুক্রবার উইল স্মিথ বলেছেন, (ওই আচরণের মাধ্যমে) যাদের আমি আহত করেছি, তাদের তালিকা অনেক লম্বা। যাদের মধ্যে আছে, ক্রিস, তার পরিবার, আমাদের অনেক বন্ধু ও ভালোবাসার মানুষ, অনুষ্ঠানে অংশ প্রতিটি মানুষ ও বিশ্বের অসংখ্য দর্শক।

‘আমি অ্যাকাডেমির বিশ্বাস ভঙ্গ করেছি। সেই সঙ্গে অন্যান্য নমিনি ও বিজয়ীদের আনন্দ উদ্‌যাপন করা থেকে তাদের বঞ্চিত করেছি। আমি সত্যিই দুঃখিত,’ তিনি বলছেন।

বোস্টনে একটি স্ট্যান্ড-আপ অনুষ্ঠানে ক্রিস রক বলেছেন, সেদিন যা ঘটেছে, এখনো তিনি তার মধ্য থেকে বের হতে পারেননি।

এর আগে চড় মারায় উইল স্মিথের বিরুদ্ধে কোন মামলা না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন রক।

গত ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটার হলিউডে অনুষ্ঠিত হয় ৯৪তম অস্কার পুরস্কার বিতরণীর অনুষ্ঠানমালা।

বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ টেলিভিশনে দেখছিলেন এই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার।

পূর্বপশ্চিম/এনএন

অস্কার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close