• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

বিমানের চাকায় লুকিয়ে আফ্রিকা থেকে নেদারল্যান্ডস

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২২, ২২:০১
আন্তর্জাতিক ডেস্ক

মালবাহী বিমানের সামনের চাকায় চেপে প্রায় ১১ ঘণ্টার পথ পেরিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডস পৌঁছেছেন এক ব্যক্তি। রোববার আমস্টারডামের শিফোল বিমানবন্দরে অবতরণকারী কার্গোলাক্সের একটি মালবাহী বিমানের সামনে চাকার নিচে থেকে তাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ডাচ পুলিশ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে মালবাহী ওই বিমান আমস্টারডামে পৌঁছাতে সময় লেগেছে প্রায় ১১ ঘণ্টা। এই সময়ের মাঝে কেনিয়ার নাইরোবি বিমানবন্দরে একবার যাত্রাবিরতি করেছিল বিমানটি।

ডাচ সীমান্ত নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা দেশটির পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘পরিস্থিতি বিবেচনায় ওই ব্যক্তি এখন সুস্থ আছেন এবং তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।’

নেদারল্যান্ডস পুলিশের মুখপাত্র জোয়ান্না হেলমন্ডস বলেছেন, ওই ব্যক্তির বয়স এবং জাতীয়তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তার স্বাস্থ্য নিয়েই আমাদের প্রথম উদ্বেগ ছিল।

তিনি বলেন, ‘এটি অবশ্যই অত্যন্ত অস্বাভাবিক ঘটনা। এত উচ্চতায় কেউ বাঁচতে পারেন, তা অত্যন্ত অস্বাভাবিক।’

মালবাহী বিমান পরিচালনাকারী সংস্থা কার্গোলাক্সের একজন মুখপাত্র ই-মেইল বার্তায় ওই ব্যক্তির বিমানের চাকায় লুকিয়ে নেদারল্যান্ডসে পৌঁছানোর তথ্য নিশ্চিত করেছেন।

সংস্থাটি বলেছে, কর্তৃপক্ষ এবং এয়ারলাইন সংস্থার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে আমরা পরবর্তী মন্তব্য করার মতো অবস্থানে নেই।

শিফোলের ওয়েবসাইট এবং ফ্লাইট ট্র্যাকিংয়ের তথ্য অনুযায়ী, রোববার জোহানেসবার্গ থেকে বোয়িং ৭৪৭ এর একমাত্র মালবাহী একটি বিমান নেদারল্যান্ডসে পৌঁছেছে। জোহানেসবার্গ থেকে যাত্রা শুরু করার পর সেটি কেনিয়ার নাইরোবি বিমানবন্দরে বিরতি দিয়েছিল। তবে এ ব্যাপারে শিফোল বিমানবন্দরের একজন মুখপাত্র মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

পিপি/জেআর

বিমান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close