• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮
  • ||

রানির কাছে ক্ষমা চাইলেন বরিস জনসন

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২২, ১৪:১৯
আন্তর্জাতিক ডেস্ক

ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যের আগের সন্ধ্যায় দুইটি পার্টি আয়োজনের ঘটনায় ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের কাছে ক্ষমা চেয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। শনিবার (১৫ জানুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রথম জমায়েত হয়েছিলো গতবছরের ১৬ এপ্রিল। দ্যা টেলিগ্রাফের রিপোর্টে বলা হয়, ভোর রাত পর্যন্ত এ অনুষ্ঠান চলেছিলো। অন্যদিকে, বছরের ১৭ এপ্রিল ফিলিপের শেষকৃত্য সম্পন্ন হয়েছিলো।

প্রধানমন্ত্রীর মুখপাত্র বলেন, শোক পালনের সময় এমন আয়োজন গভীর অনুতাপের।

বরিস জনসন শুধুমাত্র এই বিষয়টি নিয়েই বিতর্কের মুখে পড়েননি। সম্প্রতি কোভিড সংক্রান্ত বিধি-নিষেধ উপেক্ষা করে পানাহার পার্টি দেওয়ায় প্রশ্নের মুখে পড়েছেন তিনি।

দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয় পার্টি আয়োজনে পানাহারের ব্যবস্থা ছিলো, ছিলো নাচের আয়োজন। তবে প্রধানমন্ত্রী এসব অনুষ্ঠানে যোগ দেননি।

করোনা মহামারি সময়ে লকডাউনের মধ্যে পানাহার অনুষ্ঠান আয়োজন করার দায়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন’র পদত্যাগ চাইছেন তার দলের নেতারা। ক্ষমা চাওয়ার পর তার সঙ্গে কথা বলার কথা জানিয়েছেন কনজারভেটিভ পার্টির স্কটল্যান্ডের নেতা ও হাউস অব কমন্সের সদস্য ডগলাস রোস।

তিনি জানান, বরিসের সঙ্গে তার ‘শক্ত কথাবার্তা’ হয়েছে। তিনি বরিসের নেতৃত্ব নিয়ে আস্থা ভোটের আয়োজন করা আর্জি নিয়ে ‘১৯২২ কমিটির’ কাছে লিখবেন।

তিনি বলেন, যে ধরনের কাজ তিনি করেছেন, সেজন্য তাকে জবাবদিহি করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

রানি এলিজাবেথ,পার্টি,আয়োজন,যুক্তরাজ্য,প্রধানমন্ত্রী,বরিস জনসন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close