• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

আট স্বামীর সংসার করা নারীর শরীরে এইডস!

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩২
আন্তর্জাতিক ডেস্ক

টাকা-পয়সা, গয়নাসহ বিভিন্ন সামগ্রী হাতিয়ে নিতে একেক পর এক সংসার বদলেছেন তিনি। করেছেন ৮ স্বামীর ঘর। এবার তার শরীরে ধরা পড়েছে দুরারোগ্য এইডস।

এবার চিন্তা তার ছেড়ে আসা স্বামীদের স্বাস্থ্য নিয়ে। কারণ কতদিন আগে থেকে এই রোগ তার শরীরে, তা স্পষ্ট নয়। পুলিশ তাই ওই মহিলার প্রাক্তন স্বামীদের সঙ্গে যোগাযোগ করেছে। নিরাপত্তা নিশ্চিত করতে তাদের মেডিক্যাল পরীক্ষাও করাতে বলা হয়েছে। খবর আনন্দ বাজারের।

বিয়ের আড়ালে এমন প্রতারণার ঘটনা অবশ্য ভারতে নতুন নয়। তবে যেটা প্রথম শোনা গেল, তা হলো ওই প্রতারক কনের শরীরে দুরারোগ্য ব্যাধির উপস্থিতি এবং তা থেকে আর্থিক ক্ষতির পাশাপাশি প্রতারিতদের শারীরিক ক্ষতি হওয়ারও বিপজ্জনক ঝুঁকির কথা।

ভারতের দিল্লি পুলিশ জানিয়েছে, পঞ্জাবের এই নারীর বয়স ৩০ বছর। তিনি দুই সন্তানের মা। কখনো বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কখনো চাকরিজীবী পরিচয় দিয়ে, আবার কখনো বিবাহিত, কখনো ডিভোর্সি পরিচয় দিতেন তিনি।

প্রতারণার ব্যবসার কাজে তার আরও তিন সহযোগীও ছিলেন। পুলিশ সেই সঙ্গীদের গ্রেপ্তার করেছে। পুলিশের কাছে অপরাধের কথা স্বীকার করেছেন ওই নারীও। বেশির ভাগ সময় শ্বশুরবাড়ির সদস্যদের অচেতন করে টাকা-গয়না নিয়ে পালাতেন নতুন ‘বৌ’।

সাধারণত ধনী স্বামী হলে ১৫ দিন সংসার করতেন তিনি। আর তুলনায় কম অবস্থাপন্ন হলে ১০ দিনের মধ্যেই কাজ শেষ করত প্রতারক দলটি। পুলিশ জানিয়েছে, চার বছর আগে ওই নারীকে সন্তানসহ ছেড়ে চলে গিয়েছিলেন তার স্বামী। তারপরই এই ‘সংসার-সংসার’ ব্যবসা শুরু করেন তিনি।

উল্লেখ্য এইডস একটি মরণব্যাধি। Human immunodeficiency virus বা HIV নামক ভাইরাস এই রোগ সৃষ্টির জন্য দায়ী। HIV এমনই ভয়ংকর জাতের ভাইরাস যে এ ভাইরাস মানুষের শরীরে অনুপ্রবেশ করার পর তার রোগ প্রতিরোধ ক্ষমতাকে ধীরে ধীরে নষ্ট করে দেয়। ফলে HIV আক্রান্ত রোগী যে কোনো সংক্রামক রোগে আক্রান্ত হতে পারে এবং যা তাকে ধীরে ধীরে মৃত্যুর মুখে ঠেলে দেয়।

পূর্বপশ্চিমবিডি/এআই

এইডস,আট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close