• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
  • ||

বিজেপি ছাড়লেন ভারতের সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়

প্রকাশ:  ৩১ জুলাই ২০২১, ২০:৪১
কলকাতা প্রতিনিধি

বিজেপি ছাড়লেন ভারতের সাবেক মন্ত্রী পশ্চিমবঙ্গের সাংসদ বাবুল সুপ্রিয়। শনিবার নিজের ওয়ালে ফেসবুকে পোস্টে দল ছাড়ার ঘোষণা দেন তিনি। অন্য কোনও দলে আপাতত যোগ দিচ্ছেন না বলেও জানিয়েছেন তিনি।

বাবুলেল কথায়, সমাজসেবার কাজ করতে হলে কোনো দলে থাকতে হয় না। পরিবারের সবার সঙ্গে আলোচনা করে রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম।

২০১৪, ২০১৯ পরপর দু'বার পশ্চিমবঙ্গের আসানসোল থেকে বিরাট ব্যবধানে জিতে বিজেপি সাংসদ হন বাবুল সুপ্রিয়। দু’বারই প্রতিমন্ত্রীও হন। কিন্ত পূর্ণ মন্ত্রিত্ব পাওয়া হয়নি তার। এবার তো মন্ত্রিত্বের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাকে সরিয়ে দেওয়া হয়। ফেসবুকে তা নিয়ে উষ্মাও প্রকাশ করেছিলেন তিনি। তারপর থেকেই তাকে ঘিরে পশ্চিমবঙ্গের রাজনীতিতে জল্পনা চলছিল। এদিন সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি ছাড়লেন তিনি। তবে মন্ত্রিত্ব ছাড়া নিয়েই শুধু নয়, একাধিক বিষয় নিয়ে দলের সঙ্গে তার মতানৈক্য প্রকাশ্যে আসছিল। এদিনের ফেসবুকে পোস্টে সেসব ঘটনার কথাও উল্লেখ করেছেন তিনি।

বাবুল ফেসবুকে লিখেছেন, 'চললাম.. আলবিদা। সবার সব কথা শুনলাম – বাবা, (মা) স্ত্রী, কন্যা, দুএকজন প্রিয় বন্ধুবান্ধব.. সবটুকু শুনে বুঝেই অনুভব করেই বলি, অন্য কোন দলেও যাচ্ছি না।' এর আগেও রাজনীতি ছাড়ার কথা ভেবেছেন তিনি।

এদিন ফেসবুকে সে কথা নিজেই জানিয়েছেন। লিখেছেন, 'বিগত কয়েকদিনে বার বার মাননীয় অমিত শাহ ও মাননীয় নাড্ডাজির কাছে রাজনীতি ছাড়ার সঙ্কল্প নিয়ে গেছি এবং আমি ওদের কাছে চিরকৃতজ্ঞ যে প্রতিবারই ওরা আমাকে নানাভাবে অনুপ্রাণিত করে ফিরিয়ে দিয়েছেন।' এবার আর তাদের কাছে যাবেন না বলে জানিয়েছেন বাবুল।

কেন রাজনীতি ছাড়লেন তিনি? সেই প্রশ্নের জবাবও দিয়েছেন বাবুল। লিখেছেন, 'প্রশ্ন উঠবেই কেনই বা রাজনীতি ছাড়তে গেছিলাম? মন্ত্রিত্ব চলে যাওয়ার সাথে তার কি কোনো সম্পর্ক আছে? হ্যাঁ আছে, কিছুটা তো নিশ্চয় আছে! তঞ্চকতা করতে চাইনা তাই সে প্রশ্নের উত্তর দিয়ে গেলেই তা সঠিক হবে-আমাকেও তা শান্তি দেবে।'

পূর্বপশ্চিমবিডি/এসএস

বিজেপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close