• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮
  • ||

আমি পলিটিক্সের প্লেবয়, তথাগতকে জবাব মদন মিত্রের

প্রকাশ:  ০৪ মে ২০২১, ২০:৩৭
আন্তর্জাতিক ডেস্ক

তথাগত রায়ের ‘প্লেবয়’ সম্বোধন সাদরে গ্রহণ করলেন মদন মিত্র। তবে তাতে তার সামান্য সংশোধন, ‘‘আপনি যে অর্থে প্লেবয় বলেছেন, আমি ঠিক তেমন প্লেবয় নই। আমি খেলি, তবে রাজনীতির ময়দানে’’।

এমনকি নিজেকে ‘পৃথিবীর সবচেয়ে বড় প্লেবয়’ কৃষ্ণের অনুসারী বলেও মন্তব্য করেছেন মদন। তথাগতকে তার পাল্টা কটাক্ষ, ‘‘আসলে তথাগতদা এই ‘প্লেবয়’র সঙ্গে নৌকাবিহারে অংশ নিতে পারেননি বলে ক্ষুণ্ণ হয়েছেন। আপনাকে পরের নৌকাবিহারে নিশ্চয়ই ডাকবে আমি।’’

তবে বিদ্রুপ করলেও হুঁশিয়ারি দিয়েছেন মদন। তথাগতকে সতর্ক করে বলেছেন, কেন্দ্রে নরেন্দ্র মোদির ক্ষমতার জোরে যেন বাংলার মেয়েদের অসম্মান করার ভুল না করেন তথাগত।

মঙ্গলবার (৪ মে) বিজেপির বর্ষীয়ান নেতা তথাগতর কয়েকটি টুইট নিয়ে সারাদিনই সরগরম ছিল রাজ্যের রাজনীতি। তার সঙ্গে বিনোদনের জগৎও। বিজেপির তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার এবং তনুশ্রী চক্রবর্তীর টিকিট পাওায়া নিয়ে প্রশ্ন তুলে বিদ্রুপ করে টুইট করেছিলেন তথাগত।

লিখেছিলেন, এই নগরের নটীরা নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর তৃণমূলের প্লেবয় রাজনীতিবিদ মদনের সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন। এদিকে ভোটে হেরে ভুত হয়েছেন।

তথাগতর প্রশ্ন, কারা তাদের টিকিট দিয়েছিল? কেনই বা দিয়েছিল? তারই জবাবে টালিউড থেকে রাজনৈতিক মহল তথাগতর সমালোচনায় মুখর হয়।

পরে তথাগতর ওই টুইটের জবাবের মদন বলেন, বিশ্ব ব্রহ্মাণ্ডের সবচেয়ে বড় ‘প্লেবয়’ কে জানেন? ভগবান কৃষ্ণ। আমি তারই দেখানো পথে চলি। আপনি আমাকে প্লে য় বলেছেন মানছি। তবে যে অর্থে প্লেবয় বলেছেন তা মানতে পারছি না। আমি খেলি। তবে, রাজনীতির ময়দান আমার খেলার জায়গা। আই প্লে ইন পলিটিক্স।

ভোটের দিন কয়েক আগে মদনের সঙ্গে নৌকাবিহারে গিয়েছিলেন বিজেপির ৩ তারকা প্রার্থী তনুশ্রী, শ্রাবন্তী এবং পায়েল। মদনকে ঘিরে তাদের নাচ এবং সেলফি তোলার ভিডিও মুহূর্তে ছড়িয়ে পড়েছিল নেট মাধ্যমে।

মঙ্গলবার তা নিয়ে কটাক্ষ করে তথাগতর টুইটের জবাবে মদন বলেন, আসলে তথাগতদা বেভারলি হিলটপের বাড়িতে বসে ওই ‘প্লেবয়’ পত্রিকা দেখার সুযোগ পান। আমরা তো আর তার মতো আপটাউনের মানুষ নই। মাটির কাছাকাছি থাকি তাই আমাদের এইসব পত্রিকার কথা মাথায় আসে না।

বিজেপির তারকা প্রার্থীদের অসম্মান করা প্রসঙ্গে মদন বলেন, তথাগতদা যেভাবে বিষয়টি ব্যাখ্যা করেছেন, যদি তাই হতো তবে ভোটের ফলে তার প্রভাব দেখা যেতো।

মদনের কথায়, দক্ষিণেশ্বরের ঘাটে সবার সামনে হয়েছিল ওই নাচ-গানের অনুষ্ঠান। সবাই দেখেছেন। কারো যদি মনে হতো খারাপ কিছু চলছে, তবে মানুষ আপত্তি করতেন। তারা তা করেননি। বরং বিপুল ভোটে তার দল এবং তিনি জিতেছেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

প্লেবয়,মদন মিত্র,তথাগত রায়,হুঁশিয়ারি,টুইট,বিজেপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close