• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

ট্রাম্পের দলের সমালোচকদের বিরুদ্ধে প্রকাশ্যে যুদ্ধ ঘোষণা

প্রকাশ:  ০৭ মার্চ ২০২১, ১২:৫৮
আন্তর্জাতিক ডেস্ক

সিনেটে অভিশংসন আদালতে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ভোট দেওয়া রিপাবলিকানদের বিরুদ্ধে প্রকাশ্য যুদ্ধ ঘোষণা করেছেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট।

সিনেটে সাত রিপাবলিকান ট্রাম্পকে অভিশংসন দণ্ড দেওয়ার পক্ষে ভোট দিয়েছিলেন। এই সাতজনের মধ্যে একজন সিনেটর লিসা মারকাউস্কি ২০২২ সালে পুনর্নির্বাচনের জন্য লড়বেন। তার বিরুদ্ধে প্রচারে নামার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। খরব দ্য হিলের।

মার্কিন একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে ট্রাম্প বলেন, আলাস্কার 'ব্যর্থ আইনপ্রণেতা' মারকাউস্কিকে তিনি কোনো অবস্থাতেই সমর্থন জানাবেন না।

আলাস্কা অঙ্গরাজ্যের সিনেটর মারকাউস্কি ২০০২ সাল থেকে নির্বাচিত হয়ে আসছেন। রিপাবলিকান পার্টির এক ভিন্নধর্মী এই সিনেটর নিজের অবস্থানে থেকে সবসময় লড়াই করছেন। ট্রাম্প প্রেসিডেন্ট থাকাকালে মারকাউস্কি তার বহু সিদ্ধান্তের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন।

২০১৮ সালে ট্রাম্প মনোনীত সুপ্রিমকোর্টের বিচারপতি ব্রেট কাভানাগের বিপক্ষে ভোট দিয়েছিলেন মারকাউস্কি। ২০২০ সালে উদারনৈতিক বিচারপতি রুথ গ্রিন্সবার্গ মারা গেলে প্রেসিডেন্ট নির্বাচনের আগে নতুন বিচারপতি মনোনয়ন না দিতে ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছিলেন তিনি।

রিপাবলিকান আইনপ্রণেতা হয়েও মারকাউস্কি সিনেটে অভিশংসন আদালতে ট্রাম্পের দণ্ডের পক্ষে ভোট দেন।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এতটাই বিগড়ে গেছেন যে, সব ঐতিহ্য ভেঙে দলের একজন প্রার্থীর বিরুদ্ধে সরাসরি মাঠে নামার ঘোষণা দিয়েছেন।

সিনেটর মারকাউস্কি আলস্কা অঙ্গরাজ্যকে খুব বাজেভাবে প্রতিনিধিত্ব করছেন বলে উল্লেখ করেন ট্রাম্প। তিনি বলেন, তিনি জানেন না যে, আগামী বছর অন্যরা কে কোথায় থাকবেন। তবে তিনি আলাস্কায় মারকাউস্কির বিরুদ্ধে প্রচারে থাকবেন।


পূর্বপশ্চিমবিডি/জিএস

ট্রাম্প,যুদ্ধ ঘোষণা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close