• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
  • ||

কয়েকটা এমএলএ কিনলেও তৃণমূলকে কেনা যাবে না: মমতা

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২০, ১৬:৪৫
আন্তর্জাতিক ডেস্ক

বিজেপির নেতাকর্মীদের উদ্দেশ্যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, টাকা দিয়ে কয়েকটা এমএলএ কিনে নিয়ে ভাবছেন তৃণমূলকে কিনে নেবেন? সেটা হবে না। একুশের ভোটে আমাদেরই জয় হবে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বোলপুরের জামবুনিতে জনসভা থেকে তিনি এসব কথা বলেন।

একুশের ভোটের আগে রাজ্য রাজনীতিতে টানটান উত্তেজনা। সপ্তাহখানেক আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা বোলপুরে রোড শো করেছেন। শাহের রোড শোয়ে ছিলো উপচে পড়া ভিড়।

রাজনৈতিক মহলের একাংশের মতে, সেই রোড শো’তে বিপুল জনসমাগম বিধানসভা ভোটের আগে বীরভূমে বিজেপি নেতৃত্বকে চাঙ্গা করতে যথেষ্ট সক্ষম হয়েছে। শাহ বাংলা থেকে ফেরার কয়েকদিনের মধ্যেই বোলপুরে পাল্টা কর্মসূচির সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার বোলপুর লজ থেকে জামবুনি পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার পদযাত্রা করে তৃণমূল। পদযাত্রার পুরোভাগে ছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পদযাত্রায় সামিল ছিলেন বীরভূম জেলা তৃণমূল নেতৃত্ব।

পদযাত্রা শেষে জামবুনিতে সভা করেন তৃণমূলনেত্রী। সেই সভা থেকেই কেন্দ্রের শাসকদল বিজেপির বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে আসন্ন বিধানসভা ভোটে বিরোধীদের হারিয়ে ফের রাজ্যে তার দল তৃণমূল ক্ষমতায় ফিরবে বলে আশাবাদী মমতা।

দিন কয়েক আগেই শুভেন্দু অধিকারী তৃণমূলের হাফ-ডজন বিধায়ককে সঙ্গে নিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। একইসঙ্গে তৃণমূল ছেড়ে বিদজেপিতে যোগ দিয়েছেন আরও কয়েকজন তৃণমূল নেতা। এদিনের সভায় তৃণমূলের ঘর ভাঙানোয় নাম না করে বিজেপির কড়া সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, ওরা টাকা দিলে নিয়ে নিন। তবে ভোটে ওদের বিদায় দিন। টাকা দিয়ে কয়েকটা এমএলএ কিনে নিয়ে ভাবছো তৃণমূলকে কিনে নেবে? সেটা হবে না। একুশের ভোটে আমাদেরই জয় হবে। আমাদের গোটা পরিবারই মানুষের পরিবার।

জামবুনির সভা থেকে এদিন আবারো অমর্ত্য সেনের বাড়ি-বিতর্ক প্রসঙ্গটি ফের তোলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, সোনার বাংলা তৈরি করেছেন রবীন্দ্রনাথ। নতুন করে সোনার বাংলার স্বপ্ন দেখানোর প্রয়োজন নেই। রবীন্দ্রনাথ-অমর্ত্য সেনকে আক্রমণ করছে। অপমান করা হচ্ছে বিশ্বভারতী, শান্তিনিকেতনের। বিশ্বভারতীতে ঘৃণ্য রাজনীতির আমদানি হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মমতা বন্দ্যোপাধ্যায়,তৃণমূল,এমএলএ,বিজেপি,নেতাকর্মী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close