• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭
  • ||

বিয়ের আসরে নতুন জামাইকে একে-৪৭ উপহার দিলেন শাশুড়ি

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২০, ১৬:২২
আন্তর্জাতিক ডেস্ক

বিয়েতে নতুন জামাইকে ঘড়ি, কাপড় বা বড়জোর চেইন উপহার দিতে দেখি আমরা। কিন্তু পাকিস্তানের এই বিয়েটি একেবারে অন্যরকম। সাজানো বিয়ের আসরে মেয়ের জামাই এর হাতে একেবারে একে-৪৭ উপহার হিসেবে তুলে দিলেন শাশুড়ি। টুইটারে এমনই একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

টুইটারে ভিডিওটি পোস্ট করেছেন আদিল আহসান নামের এক ব্যক্তি। তার পরিচিতি অংশে দেওয়া তথ্য অনুযায়ী তিনি পাকিস্তানের করাচিতে বসবাসরত একজন সাংবাদিক। কাজ করেন সামা টিভিতে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি স্টার পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম নিউজ২৪এইচডি-কে উদ্ধৃত করে জানিয়েছে, রাজধানী ইসলামাবাদে ওই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ভিডিওতে দেখা গেছে, হাতে রাইফেল পেয়ে জামাইও বেশ খুশি। পরে ছবির জন্য পোজও দিয়েছেন তারা। পাশেই কনেকে দেখা যাচ্ছে মায়ের দুষ্টুমি কান্ডে মিটিমিটি হাসছেন তিনি।

রাইফেল উপহার দেওয়ার এই ঘটনায় অনুষ্ঠানে উপস্থিত কেউই তেমন অবাক হননি, অন্তত ভিডিওতে দেখে তাই মনে হচ্ছে। হয়তো পাকিস্তানের ঐ অঞ্চলে বন্দুক বা অস্ত্র উপহার দেওয়াটা অস্বাভাবিক নয়। ঠিক যেমন মোঘল আমলে বা তারও আগে উপহার হিসেবে তলোয়ার দেওয়া হতো।

এই ভিডিও দেখা মাত্রই সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে কেনো এমন উপহার জামাইকে দিলেন তা কিছু বোঝা যায়নি।

কেউ কেউ একে স্বাভাবিক হিসেবে দেখলেও অনেকেই বলছেন, এটা পাকিস্তানি সংস্কৃতির সঙ্গে যায় না। যদিও ভারত বা পাকিস্তানের আড়ম্বরপূর্ণ বিয়েগুলোতে বরযাত্রায় শূন্যে ফাঁকা গুলি ছুড়ে আনন্দ করার রেওয়াজ আছে। এখন এই উপহার নতুন জামাই কি করবেন, তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

পূর্বপশ্চিমবিডি/এসএস

আন্তর্জাতিক,পাকিস্তান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close