• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
  • ||

বিবিসির নতুন মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ

প্রকাশ:  ০১ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৭
আন্তর্জাতিক ডেস্ক
টিম ডেভি। ফাইল ছবি

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন টিম ডেভি। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিদায়ী মহাপরিচালক লর্ড টনি হলের স্থলাভিষিক্ত হন তিনি। বিবিসি স্টুডিওর সাবেক এই প্রধান নির্বাহী আগামী সপ্তাহে নিরপেক্ষতাকে প্রাধান্য দিয়ে তার পরিকল্পনা উপস্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। তার আগে দায়িত্ব নিয়ে কর্মীদের উদ্দেশে বলেছেন, সব গ্রাহককে সেবা দেওয়াই হবে এই সংবাদমাধ্যমটির দায়িত্ব।

সমান বেতন, বৈচিত্রসহ নানা ইস্যুতে কঠোর সমালোচনার মুখে পড়েছে বিবিসি। এছাড়া করোনাভাইরাসের পাশাপাশি নেটফ্লিক্স-এর মতো নতুন সম্প্রচার সেবার চ্যালেঞ্জের মুখে রয়েছে তারা। এমন এক অস্থির সময়ে সাত বছর মহাপরিচালকের দায়িত্ব পালন শেষে বিদায় নিলেন লর্ড হল।

নতুন দায়িত্ব নেওয়া টিম ডেভি ২০১২ সালের নভেম্বরে চার মাসের জন্য সংবাদমাধ্যমটির ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। জর্জ এন্টউইসটেল পদত্যাগ করার পর সাময়িকভাবে তিনি ওই দায়িত্ব পান। পরে পূর্ণাঙ্গ মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান লর্ড হল।

২০০৫ সালে বিবিসিতে যোগ দেওয়ার আগে মার্কেটিংয়ের কাজে যুক্ত ছিলেন টিম ডেভি। ১৯৯৩ ও ১৯৯৪ সালে কনজারভেটিভ দলের হয়ে হ্যামারস্মিথের কাউন্সিলরও ছিলেন তিনি। ১৯৯০-এর দশকে তিনি ছিলেন হ্যামারস্মিথ ও ফুলহ্যাম কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান।

মঙ্গলবার বিবিসি মহাপরিচালকের দায়িত্ব নিয়ে কর্মীদের উদ্দেশে টিম ডেভি বলেন, আমাদের লক্ষ্য হতে হবে সব গ্রাহকের অনন্য মূল্যবোধ এবং বোঝাপড়া প্রদান করা...। আর তা করতে আমরা জরুরি ভিত্তিতে বিবিসিতে সংস্কার চালিয়ে যাবো যাতে করে এই ডিজিটাল যুগে আমরা বিশ্বস্ত, প্রাসঙ্গিক এবং অপরিহার্য হয়ে উঠতে পারি।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

বিবিসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close