• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭
  • ||

বিজেপির সর্বভারতীয় মুখপাত্রের বিরুদ্ধে আগরতলায় মামলা

প্রকাশ:  ১৪ আগস্ট ২০২০, ১৬:৪৪
আন্তর্জাতিক ডেস্ক

বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্রের বিরুদ্ধে পশ্চিম আগরতলা থানায় যৌথভাবে মামলা করলো ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস এবং কংগ্রেস সমর্থিত ছাত্র সংগঠন এনএসইউআই। শুক্রবার (১৪ আগস্ট) ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি পূজন বিশ্বাসের নেতৃত্বে এক প্রতিনিধি দল পশ্চিম আগরতলা থানায় গিয়ে লিখিত আকারে বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্রের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলা দায়ের করা ফেরার পথে পূজন বিশ্বাস সাংবাদিকদেরকে জানান, বুধবার ভারতের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই আলোচনা সভায় কংগ্রেসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় মুখপাত্র রাজীব ত্যাগী এবং বিজেপির তরফে উপস্থিত ছিলেন সম্বিত পাত্র। এই বিতর্কতে বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র রাজীব ত্যাগীকে প্রকাশ্যে অতি কুৎসিত মন্তব্য করেন, ব্যক্তিগত আক্রমণ করেন। এমনকি তিনি জাতিগত বিষয় নিয়েও আক্রমণাত্মক কথা বলেন। সম্বিত পাত্রের এমন ব্যক্তিগত আক্রমণাত্মক মন্তব্যে অপমানিত বোধ করেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। আলোচনা সভা শেষ হওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন এবং ওইদিন রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

কংগ্রেসের অভিযোগ তার মৃত্যুর পেছনে বিজেপি নেতা সম্বিত পাত্রের এমন ব্যক্তিগত আক্রমণ দায়ী। ঘটনার নিন্দা জানিয়ে এবং তদন্ত সাপেক্ষে সম্বিত পাত্রের গ্রেফতার দাবি করে এদিন ভারতজুড়ে বিভিন্ন থানাতে অভিযোগ দায়ের করছে কংগ্রেস এবং যুব কংগ্রেস। এরই পরিপ্রেক্ষিতে এদিন ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস এবং ত্রিপুরা রাজ্য এনএসইউআইর যৌথ উদ্যোগে থানায় মামলা করা হয়। এসময় ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস সভাপতির পাশাপাশি উপস্থিত ছিলেন এনএসআইর ত্রিপুরা প্রদেশ ইউনিটের সহ-সভাপতি সম্রাট রায়সহ নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, টেলিভিশন বিতর্কে কংগ্রেস নেতার প্রতিপক্ষ হিসেবে ছিলেনে বিজেপির সম্বিত পাত্র। আর তাতেই কংগ্রেসের অভিযোগ, ওই টেলিভিশন বিতর্কে সম্বিত রাজীব ত্যাগীকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। তাকে ‘ভুয়ো হিন্দু’, ‘বেইমান’-সহ বেশ কিছু অপমানজনক বিশেষণে সম্বোধন করা হয়েছে। আর তাতেই মানসিকভাবে ভেঙে পড়েন রাজীববাবু। এবং টেলিভিশন বিতর্কের কিছুক্ষণ বাদেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

উত্তরপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র অংশু অবস্তি রাজীবের মৃত্যুর জন্য সরাসরি বিজেপি নেতা সম্বিত পাত্রের এই ‘ব্যক্তিগত আক্রমণ’কে দায়ী করেছেন। এমনকি তাঁর শাস্তি দাবি করে উত্তরপ্রদেশের হজরতগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। পাশাপাশি ওই টেলিভিশন বিতর্কের সঞ্চালকের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, সম্বিত যখন রাজীবকে বাজে কথা বলছিলেন, তখন তিনি বাধা না দিয়ে উৎসাহ দিয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এমএস

বিজেপি,মুখপাত্র,মামলা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close