• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
  • ||

প্রয়াত স্ত্রীর স্বপ্নপূরণে বাংলো কিনে মোমের মূর্তি স্থাপন

প্রকাশ:  ১২ আগস্ট ২০২০, ০২:১৫
আন্তর্জাতিক ডেস্ক

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন স্ত্রী। জীবনসঙ্গিনীর এমন মর্মান্তিক পরিণতি মেনে নিতে পারেননি স্বামী। চেয়েছিলেন এমন কিছু করতে যাতে সবসময় মনে হয় যে, স্ত্রী তার সঙ্গে রয়েছেন। অনেক ভেবেচিন্তে উপায় বের করেন ওই ব্যক্তি। স্ত্রীর স্বপ্ন ছিল তাদের একটা বাংলো থাকবে। প্রয়াত স্ত্রীর শখ পূরণে তাই বিলাসবহুল একটা বাংলো কিনে নেন ওই ব্যক্তি। সেই সঙ্গে বাংলোর ভিতর বসান স্ত্রীর একটা মোমের মূর্তি।

ভারতের কর্নাটকের শ্রীনিবাস তার নতুন বাংলোয় স্ত্রী মাধবীর মোমের মূর্তি স্থাপন করেছেন। বাংলোর লিভিং রুমে সোফায় বসানো রয়েছে মাধবীর মূর্তি। পরনে গোলাপি রঙের সিল্কের শাড়ি। সঙ্গে মানানসই সোনার গয়না। মুখে লেগেে আছে স্নিগ্ধ হাসি। একঝলক দেখলে মনে হবে যেন সত্যিই অতিথি আপ্যায়নের জন্য হাসিমুখে বসে আছেন মাধবী।

বছর তিনেক আগে মেয়েদের সঙ্গে তিরুপতি যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় মারা যান মাধবী। এর বেশ কিছুদিন পর ওই বাংলো কেনেন শ্রীনিবাস মূর্তি। একাধিক আর্কিটেক্টের সঙ্গে দেখা করেন তিনি। তবে বাংলোয় কীভাবে স্ত্রীর স্মৃতি ধরে রাখা যায় সে ব্যাপারে কেউই মনমতো উপায় বাতলে দিতে পারেননি।

অবশেষে শ্রীনিবাসের সঙ্গে সাক্ষাৎ হয় মহেশ নামের এক আর্কিটেক্টের। তিনিই ব্যবসায়ী শ্রীনিবাসকে বুদ্ধি দেন বাংলোয় স্ত্রীর মোমের মূর্তি বসানোর। এরপর তৈরি হয় মাধবীর মোমের মূর্তি। শ্রীনিবাস বলছেন, 'শিল্পীর কাজে আমি মুগ্ধ। মূর্তিতেও জীবন্ত লাগছে মাধবীকে। বাড়িতে অতিথি আসলে সবসময় হাসিমুখে আপ্যায়ন করত ও। এবার থেকে চোখের সামনেই থাকবে মাধবী। হোক না মূর্তি, তাও মনে হবে যে, আমার স্ত্রী সবসময়ই আমার সঙ্গে আছে।'

টুইটারেও ভাইরাল হয়েছে মাধবীর মোমের মূর্তির ছবি। শিল্পীর এমন নিখুঁত কাজ দেখে মুগ্ধ নেটিজেনরা। কুর্নিশ জানিয়ে অনেকেই বলেছেন, স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা এমনই হওয়া উচিত।

সূত্র: দ্য ওয়াল

পূর্বপশ্চিমবিডি/এসএস

ভারত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close