• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
  • ||

বিদেশি কর্মীদের যে সুখবর দিলো মালয়েশিয়া সরকার

প্রকাশ:  ১৬ জুলাই ২০২০, ১৭:৪০ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৭:৪৩
মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় বৈধ বিদেশি কর্মীদের কাজ করার অনুমতি দিয়েছে সরকার। বিদেশি কর্মীরা তাদের নিজ নিজ কর্মস্থলে কাজ শুরু করতে পারবেন। এমসিও চলাকালীন বেশিরভাগ অর্থনৈতিক ও ব্যবসায়িক কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্তের ফলে গত চার মাস বিদেশি শ্রমিকদের কাজ করার অনুমতি মেলেনি।

নভেল করোনা সংক্রমণরোধে নিয়ন্ত্রণ আদেশের বিষয়ে মন্ত্রী পরিষদের বিশেষ বৈঠকে বিদেশি কর্মীদের পুনরায় কাজে ফেরার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার (১৬ জুলাই) সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকব জানিয়েছেন। তবে শর্ত একটা বৈধ বিদেশি কর্মীরা কাজে ফিরে যাওয়ার আগে কোভিড -১৯ পরিক্ষার সনদ দেখাতে হবে।

তবে নিজ দেশে যারা ছুটিতে রয়েছেন তাদের ফিরে আসার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। মে মাসের গোড়ার দিকে ইসমাইল ঘোষণা করেছিলেন, বিদেশী কর্মীদের কোভিড -১৯ পরীক্ষা করার।

সিনিয়র মন্ত্রী জানিয়েছেন, ইতোমধ্যে পুলিশ, সশস্ত্র বাহিনী, মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি এবং বর্ডার সিকিউরিটি এজেন্সি ১ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ১,৬২৩ জন অনিবন্ধিত বিদেশি, ৫২৬ মিডিলম্যান এবং ১১০ জন চোরাচালানকারীকে আটক করা হয়েছে।

এ দিকে নিয়ন্ত্রণ আদেশ চলাকালীন সময়ে কর্তৃপক্ষ ৫৯ টি সমুদ্র জাহাজ এবং ১৬১ টি গাড়ি বাজেয়াপ্ত করেছে।

মন্ত্রী আরও জানান, ১৫ আগস্ট পর্যন্ত ৬৭টি সড়ক অবরোধ ও ৩৯,১৮৩ টি যানবাহন রাজধানী শহরে প্রবেশ করার সময় চেকিং করা হয়েছে।

অভিবাসন সংক্রান্ত অপরাধে একজন বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছিল। ইসমাইল বলেছেন, যে কোনো পক্ষই অবৈধভাবে দেশের সীমানা অতিক্রম করার চেষ্টা করবে এমন পক্ষের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে এবং যারা অনিবন্ধিত বিদেশিদের পাচারে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কোনও আপস করবে না সরকার।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

মালয়েশিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close