• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
  • ||

ভারতে করোনা আক্রান্ত ২ লাখ ছাড়িয়েছে

প্রকাশ:  ০৩ জুন ২০২০, ০৯:৫০
আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, দেশটিতে এপর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭ হাজার ১৯১ মানুষ। এর মধ্যে মারা গেছে ৫ হাজার ৮২৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ২৮৫ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ১ হাজার ৭৭টি। তবে ৮ হাজার ৯৪৪ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

গত কয়েকদিনে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রতিদিনই আক্রান্তের নতুন রেকর্ড হচ্ছে দেশটিতে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮২১ জন এবং মারা গেছে ২২১ জন। গত কয়েকদিন ধরে দেশটিতে টানা ৮ হাজারের বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে।

দেশটিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দফায় দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হলেও আক্রান্ত ও মৃত্যু নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

এখন পর্যন্ত বিশ্বের ২ শতাধিক দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় সবচেয়ে আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান ৭ম।

এদিকে, ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে ৭০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, তামিলনাড়ুতে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২৫ হাজার। সেখানে করোনায় প্রায় ২শ মানুষ প্রাণ হারিয়েছে।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি হয়। এখন পর্যন্ত এই ভাইরাসের প্রতিষেধক তৈরি করা যায়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এ রোগকে কোভিড-১৯ নামকরণ করে গত ১১ ফেব্রুয়ারি এবং কোভিড-১৯ মহামারি হিসেবে ঘোষণা দেয় ১১ মার্চ।


পূর্বপশ্চিমবিডি/এসএম

ভারত,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close