• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
  • ||
শিরোনাম

ভারতে ক্ষুধার্তদের হাহাকার, মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ!  

প্রকাশ:  ২৩ মে ২০২০, ০০:০৫ | আপডেট : ২৩ মে ২০২০, ০০:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

প্রাণঘাতি করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণায় গত ২৫ মার্চ থেকে ভারতে তৈরি হয়েছে অচলাবস্থা। এতে কর্মহীন হয়ে পড়েছেন অসংথ্য মানুষ। দেশটির প্রান্তিক শ্রেণির দরিদ্র মানুষ পড়েছে খাদ্য সংকটে। ক্ষুধার জ্বালায় উপর্জনহীন মানুষের হাহাকারে ভারি হচ্ছে চারপাশ।

ভারতের গণমাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, লকডাউনে দেশটির বিভিন্ন রাজ্যে কাজ করতে গিয়ে আটকা পড়া শ্রমিকরা রেললাইন ধরে ফেরার পথে গত ৮ মে পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে একটি মালবাহি ট্রেনের ধাক্কায় ১৬ জন মারা যান। শ্রমিকদের মরদেহের পাশে পরে থাকা তাদের না খাওয়া রুটি কুড়াতে দেখা গেছে কিছু মানুষকে। সেই ছবি পত্রিকায় প্রকাশ হলে অনেকেই চোখের পানি আটকে রাখতে পারেননি। এবার ক্ষুধার জ্বালায় রাস্তার উপরে বসে এক ব্যক্তিকে দূর্ঘটনায় গাড়ির চাকায় থেঁতলে যাওয়া একটি মরা কুকুরের মাংস খেতে দেখা গেল।

সম্পর্কিত খবর

    এই ঘটনার ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা দেখে শিউরে উঠছেন অনেকেই। দুই মিনিট এক সেকেন্ডের ওই ভিডিওটি ভারতের রাজস্থানের জয়পুরের কাছে দিল্লি-জয়পুর হাইওয়ের উপরে তোলা হয়েছে বলে জানা গেছে।

    ভিডিওতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি রাস্তার ধারে বসে রয়েছেন। আর তার সামনে পড়ে রয়েছে দূর্ঘটনার গাড়ির চাকায় থেঁতলে যাওয়া একটি মরা কুকুর। ওই ব্যক্তিকে কুকুরটির শরীর থেকে মাংস ছিঁড়ে খেতে দেখা যাচ্ছে। তবে একটু পরে দেখা যায় একজন ব্যক্তি একটি গাড়ি থেকে নেমে এসে ওই ব্যক্তিকে একটি খাবারের প্যাকেট ও পানির বোতল দিয়ে যান।

    ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পর তা দেখে শিউরে উঠছেন সবাই। কেউ কেউ বলছেন, লকডাউনের ফলে দেশের গরীব মানুষ ও পরিযায়ী শ্রমিকদের অবস্থা কী রকম হয়েছে তা এই ভিডিওটি দেখলেই বোঝা যায়। এরকম অনেক ঘটনার ছবিই ধরা পড়ছে প্রতিবেশী দেশের হাইওয়েগুলোতে।

    পূর্বপশ্চিম- এনই

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    cdbl
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close