• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
  • ||

চুম্বন প্রতিযোগিতার মধ্য দিয়ে বন্ধ কারখানা চালু হলো চীনে!

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০২০, ২২:০৩
আন্তর্জাতিক ডেস্ক

চীনকে মৃত্যুপুরী বানিয়ে এরইমধ্যে ইউরোপে ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনাভাইরাস। অথচ এখনও এর নির্দিষ্ট কোনো প্রতিষেধক বের করা সম্ভব হয়নি। চিকিৎসা বিজ্ঞানীরা গবেষণা চালিয়ে যাচ্ছেন নিরলসভাবে।বিশ্বব্যাপী বিপর্যয় সৃষ্টি করা করোনাভাইরাস নিয়ে আতঙ্কের শেষ নেই । এদিকে, মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসের কারণে বন্ধ হওয়া কারখানা পুনরায় চালু হওয়া উপলক্ষে এক অদ্ভুত চুম্বন প্রতিযোগিতার আয়োজন করেছে কারখানার মালিক। ঘটনাটি ঘটেছে চীনের জিয়াংশু প্রদেশের সুঝু শহরের ইউয়া ফার্নিচার কারখানায়।

এই চুম্বনের ছবি ও ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এই আয়োজনের জন্য তীব্র সমালোচনার মুখে পড়েছেন কারখানার মালিক।

সেভেন নিউজ ও গ্লোবাল টাইমস সংবাদমাধ্যমের তথ্য মতে, মহামারির পর কারখানা চালু করতে একটি চুম্বন প্রতিযোগিতার আয়োজন করে ইউয়া ফার্নিচার কারখানার মালিক ম্যা। এই প্রতিযোগিতায় ১০ দম্পতিকে অংশগ্রহণ করার জন্য আহ্বান করা হয়। অংশগ্রহণকারীদের সংক্রমণের কথা বিবেচনা করে চুম্বনকারীদের মধ্যে স্বচ্ছ কাঁচের ব্যবস্থা করা হয়।

এই বিষয়ে কারখানার মালিক ম্যা বলেন, ‘এই প্রতিযোগিতায় অংশ নেওয়া বেশিরভাগই স্বামী-স্ত্রী এবং তারা উভয়ই এই কারখানায় কাজ করে। করোনাভাইরাসের জন্য সকলে বিষন্ন থাকায় কর্মীদেরকে বিনোদিত করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

মহামারির চেয়েও ভয়ংকর রূপ নিয়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হয়। তবে গত চারদিন যাবত চীনে করোনায় কোন রোগী মারা যাওয়ার রেকর্ড নেই।

এরই মধ্যে বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ১ লাখ ৮৪ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত প্রায় ২৬ লাখ ৩৭ হাজার ৭২৭জন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

করোনাভাইরাস,চীন মৃত্যুপুরী,চুম্বন প্রতিযোগিতা,কারখানার মালিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close