• বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
  • ||

মোদির বিরোধিতা করি, তবে এখন লড়াইয়ের সময় নয়: রাহুল

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২০, ১৫:৩০
নিজস্ব প্রতিবেদক

ভারতে নরেন্দ্র মোদির প্রধান বিরোধীপক্ষ রাহুল গান্ধী। তিনি বলেছেন, আমি প্রধানমন্ত্রীরঅনেক সিদ্ধান্তের বিরোধিতা করি। কিন্তু এখন লড়াই করার সময় নয়।

বৃহস্পতিবার এভাবেই সংক্রমণ-প্রতিরোধী যুদ্ধে কেন্দ্রের পাশে থাকার বার্তা দিলেন রাহুল গান্ধী। তাঁর পরামর্শ, সংক্রমণ প্রতিরোধে ক্ষমতার আরও বেশি করে বিকেন্দ্রীকরণ প্রয়োজন। রাজ্যের হাতে আরও ক্ষমতা তুলে দেওয়া দরকার।

তিনি আরও বলেন, আমি রাজ্যের হাতে আরও ক্ষমতা দেওয়ার পক্ষে। প্রধানমন্ত্রীর উচিত রাজ্যগুলোর সঙ্গে আরও বিষদে আলোচনা করা। কিন্তু একটা কৌশল অবলম্বন করে কাজ করেন প্রধানমন্ত্রী। আর আমাদের সেই কৌশল অনুসরণ করতে হয়।

তাঁর মতে, কোভিড-১৯-কে নিয়ন্ত্রণ করা যাবে না। ধাপে ধাপে এর প্রকোপ কমাতে হবে। এর জন্য রাজ্যের আরও ক্ষমতায়ন প্রয়োজন।“ ‘লকডাউন করোনা ভাইরাসকে হারাতে পারে না, কেন্দ্রকে বার্তা রাহুল গান্ধীর।

এ বিষয়ে তিনি কেন্দ্রের পদক্ষেপের সমালোচনা করতে চান না। বৃহস্পতিবার এ কথা স্পষ্ট করেছেন ওই কংগ্রেস সাংসদ। তিনি জানিয়েছেন, লকডাউনের ক্ষেত্রে কেন্দ্রকে আরও বেশি স্বাবলম্বী করার প্রয়োজন আছে। ওদের ওপর সিদ্ধান্ত গ্রহণ ছেড়ে দেওয়া দরকার।

তিনি বলেছেন, আমি এখন প্রশ্ন করতে চাই না, এই পরিস্থিতি কেন হল? কিন্তু যত্রতত্র নমুনা পরীক্ষা আবশ্যিক। যাতে নন-হটস্পট এলাকা, হটস্পটে রূপান্তর হতে না পারে।কোনওরকম বিতণ্ডা ছাড়াই, আমি একটা গঠনমূলক পরামর্শ দিলাম। ভিডিও-কনফারেন্সের মাধ্যমে হওয়া বৈঠকে সাংবাদিকদের কাছে এই অবস্থান স্পষ্ট করেন কংগ্রেস সাংসদ।

লকডাউন প্রসঙ্গে রাহুল গান্ধীর বার্তা, লকডাউন সংক্রমণ কমাতে সাহায্য করবে। কিন্তু কোনওভাবেই এই ভাইরাসকে প্রতিহত করবে না। একমাত্র নমুনা পরীক্ষার বহর বাড়ালে এই সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব। নমুনা পরীক্ষা মানে আমরা ভাইরাসের পিছনে দৌড়াব। সেই দৌড়ে জিতেই আমাদের ভাইরাসকে পরাজিত করতে হবে। এটাই আমার একমাত্র উপদেশ। একটা কৌশল অনুসরণ করে আরও আক্রমণাত্মক ভাবে আমাদের নমুনা পরীক্ষার বহর বাড়াতেই হবে। এনডিটিভি।

মোদি,রাহুল গান্ধী,নরেন্দ্র মোদি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close