• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

লকডাউনে মাস্ক না পরে বাজারে, গলায় পরিয়ে দেওয়া হলো ফুলের মালা

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২০, ০১:৪৪
পূর্বপশ্চিম ডেস্ক

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহলের সঙ্গে যেন চোর-পুলিশ খেলা খেলছেন কিছু মানুষ। এলাকায় পুলিশ এলেই সবাই দ্রুত বাসায় ঢুকছেন। পুলিশ চলে গেলেই আবার জমজমাট হয়ে উঠছে রাস্তা-অলিগলি কিংবা বাজার।করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক পরে বাজারে যাওয়ায় প্রচলিত কোনো শাস্তি নয়, রজনীগন্ধা ফুলের মালা পরিয়ে দিয়েছেন তরুণ-তরুণীরা।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের খবের বলা হয়, কলকাতার নিমতা বাজারে রোববার এ ঘটনা ঘটেছে।

নিমতা বাজারে যারা মাস্ক না পরে বাজারে এসেছেন, তাদের গলায় পরিয়ে দেওয়া হচ্ছে রজনীগন্ধার মালা। মাস্ক না পরে আসারা হকচকিয়ে গেলে তরুণ-তরুণীরা বুঝিয়ে দিচ্ছেন, মাস্ক না পরে বের হলে শুধু আপনারই নয়, সমাজেরও কতটা ক্ষতি হতে পারে। তাই তারাই দায়িত্বজ্ঞানহীন মানুষদের মুখে একটি করে মাস্কও পরিয়ে দিচ্ছেন।

কেউ নিজের ভুল বুঝে লজ্জায় মুখ ঢাকছেন। কেউ বা আবার ভুল স্বীকার করে মাস্ক পরার অঙ্গীকার করছেন। ওই তরুণ-তরুণীদের এমন উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয়রা।

সাধারণত হিন্দু ধর্মেরর কেউ মারা গেলে তার ছবিতে রজনীগন্ধা ফুলের মালা পরানোর প্রচলন রয়েছে। মাস্ক না পরাদের সেই কথাই স্মরণ করিয়ে দিয়েছেন এ তরুণ-তরুণীরা।

পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০ এরও বেশি। আর সমগ্র ভারতে সময় যত গড়াচ্ছে প্রতিদিন নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার বাড়ছে । ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০৪ জন, যা এক দিনে সর্বোচ্চ। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪২৮১।

পূর্বপশ্চিমবিডি/জিএম

পশ্চিমবঙ্গ,করোনাভাইরাস,ভারত,লকডাউন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close