• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা সংক্রমনে মৃত্যুর সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২০, ১৮:১৪ | আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ১৮:১৯
নিজস্ব প্রতিবেদক

বিশ্বে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা এখন ৭০ হাজার ৪৪৬। গত ২৪ ঘণ্টায় মারা গেছে এক হাজার ২১ জন।

সোমবার (সোমবার) বিকেল ৬টায় ওয়াল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১২ লাখ ৮৬ হাজার ২৯৪। গত ২৪ ঘণ্টায় এক হাজার ২১জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে।

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র যুক্তরাষ্ট্র রয়েছে আক্রান্তের শীর্ষে। এখান কোভিড ১৯ আক্রান্তের মোট সংখ্যা ৩,৩৬,৮৫১। মৃত্যু হয়েছে ৯৬২০ জনের। সবচেয়ে খারাপ অবস্থা নিউ ইয়র্কের। এখানে মোট আক্রান্ত ১,২৩,০১৮। মৃত্যু হয়েছে ৪১৫৯ জনের।

ইতালি, স্পেন, ফ্রান্স, জার্মানি - কোথাও থেমে নেই মৃত্যু। বিশ্বের মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে ইতালি। এখনও পর্যন্ত এখানে মৃত্যু হয়েছে ১৫,৮৮৭ জনের। এরপরেই রয়েছে স্পেন। সেখানে মৃতের সংখ্যা ১২,৬৪১। ইতালি এবং স্পেনে করোনায় মোট আক্রান্ত যথাক্রমে ১,২৮,৯৪৮ এবং ১,৩১,৬৪৬। ইতালির তুলনায় স্পেনে আক্রান্তের সংখ্যা বেশি।

সম্প্রতি অবশ্য খানিকটা হলেও আশার খবর এসেছে ইতালি থেকে। গত দু’সপ্তাহে সব থেকে কম মৃত্যুর সংখ্যা গুনেছে ইতালি। জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ইতালিতে মৃত্যু হয়েছে ৫২৫ জনের। এই প্রথম এত কম মৃত্যুর খবর এল ইতালি থেকে। সূত্রের খবর, শুধু মৃতের সংখ্যা কমাই নয়। নতুন করে আক্রান্তের সংখ্যাও কমছে ছবির দেশে। গত ২৪ ঘণ্টায় সে দেশে আক্রান্ত হয়েছেন ৪,৩১৬ জন। যদিও করোনায় এখনও পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে এই ইতালিতেই।

পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে স্পেন ও ফ্রান্সেও। যদিও স্পেনে এখনও পর্যন্ত ১২ হাজার ৪১৮ জন করোনায় মারা গেছেন এবং আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। ফ্রান্সেও এ পর্যন্ত প্রায় ৮ হাজার মানুষ মারা গেছে এবং আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে। কিন্তু গত তিন দিন ধরে মৃতের সংখ্যা কমছে এ দু’টি দেশেই। কোভিড-১৯ সংক্রমণের গতি কমে যাওয়ার এই ঘটনাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

পূর্বপশ্চিম- এনই

করোনায় মৃত্যু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close